September 26, 2018

ইসলাম ধ্বংসের প্রক্রিয়া শুরু হয়েছে—মুফতি সৈয়দ রেজাউল

রফিকুল ইসলাম রফিক, নারায়ণগঞ্জঃ  চরমোনাই পীর মুফতি সৈয়দ মোঃ রেজাউল বলেছেন, ইসলামী শ্রমনীতি বাস্তবায়ন না করায় শ্রমিকরা আজ অবহেলিত, গণমূখী রাষ্ট্র ছাড়া শ্রমিক-কৃষক মেহনতী মানুষের অধিকার নিশ্চিত করা যাবে না। বিদ্যমান নিপীড়ক রাষ্ট্র ব্যবস্থার পরিবর্তনের জন্য গণআন্দোলন রচনা করতে হবে। গণআন্দোলনের মাধ্যমেই শোষণ-নিপীড়ন-নির্যাতনের রাষ্ট্রীয় শাসন ব্যবস্থার অবসান ঘটিয়ে জনগণের তথা ইসলামী শাসন ব্যবস্থা কায়েম করতে হবে। তিনি আরও বলেছেন, শ্রমিকরা শ্রম আইন অনুযায়ী ন্যায্য পাওনা পচ্ছেনা। শ্রমিকদের অধিকার হরণ করা হয়েছে।

শ্রমিকদের মাধ্যেমেই  উত্থান পতন হচ্ছে, তাই তাদেরকে কোনভাবেই অবজ্ঞা করা চলবেনা। ইসলামকে ধ্বংসের প্রক্রিয়া শুরু হয়ে গেছে। শিক্ষানীতির নামে কিভাবে মুসলামানদের বলি দেবে তা শেখানো হচ্ছে, শিক্ষার্থীদেরকে ইহুদীদের কবিতা, গল্প পড়ানো হচ্ছে, মুসলমানদের মুসলমানীত্ব নিয়ে থাকা কষ্টসাধ্য  হয়ে পড়েছে। শিক্ষা ক্ষেত্রে স্কুল-কলেজে  ইসলামী ধ্যান ধারণা বলতে কিছুই নেই। আজ দেশে আইনের শাসন বলতে কিছুই নেই, আছে কেবল সন্ত্রাস, জুলুম নির্যাতন, খুন-খারাবি আর লুটপাট।

মহান মে দিবসসে নারায়ণগঞ্জ মহানগর শ্রমিক আন্দোলনের উদ্যোগে এক বিশাল শ্রমিক সমাবেশে প্রধান  অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মোঃ রেজাউল করিম এসব কথা বলেন। সিদ্ধিরগঞ্জের শিমরাইল ট্রাক ষ্ট্যান্ডে আয়োজিত শ্রমিক সমাবেশে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ মহানগর শ্রমিক আন্দোলন এর সভাপতি মোঃ মোতাহার হোসেন সরকার। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনৈসলামিক কার্যকলাপ প্রতিরোধ  কেন্দ্রীয় কমিটির  আমির ও ইসলামী আন্দোলনের নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি আতিকুর রহমান নান্নু মুন্সী। সমাবেশে আরও বক্তব্য রাখেন শ্রমিক ইসলামী আন্দোলন নেতা আহমেদ কাইয়ুম, আলহাজ্ব মোঃ শামসুল ইসলাম বাদল, মোঃ বিল্লাল হোসেন, মোঃ নেকমত আলী দেওয়ান, হাফেজ  রুহুল আমিন, মোঃ কবির হোসেনসহ ইসলামী শ্রমিক আন্দোলন ও ইসলামী ছাত্র আন্দোলনের অন্যান্য নেতৃবৃন্দ বক্ত্য রাখেন।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/২ মে ২০১৬

Related posts