December 16, 2018

ইসলামের প্রতি দুর্বলতা বাড়ছে লোহানের

গত বছরের মাঝামাঝিতে হলিউডের অভিনেত্রী লিন্ডসে লোহান ইসলাম ধর্ম গ্রহণ করতে যাচ্ছেন বলে খবর রটেছিল।এই তারকাকে গত বছর নিউইয়র্কের কিডস সেন্টারে কমিউনিটি সার্ভিসের প্রথম দিনে পবিত্র কোরানের ইংরেজি অনুবাদ হাতে একটি ছবিতে দেখা যায়। এ কারণেই ক্যাথোলিক খ্রিস্টান ধর্মের অনুসারী ২৮ বছর বয়স্কা লোহান ইসলাম গ্রহণ করতে যাচ্ছেন বলে খবর রটেছিল। তবে ইসলাম ধর্ম গ্রহণ না করলেও ইসলামের প্রতি তার যে দুর্বলতা রয়েছে তা যুক্তরাজ্যভিত্তিক গণমাধ্যম ‘দ্য সান’কে দেয়া এক সাক্ষাৎকারে স্বীকার করেছেন লোহান নিজেই।পবিত্র এই কোরান পাঠ করেই এই দুর্বলতা তৈরি হয়েছে।

ব্রিটেনের প্রভাবশালী পত্রিকা দ্য সানের প্রতিবেদনে বলা হয়েছে, গত বছরে কোরান শরিফ হাতে ছবির রহস্য নিয়ে এই প্রথম মুখ খুললেন লোহান।এতে তিনি ইসলাম ধর্ম নিয়ে পড়াশুনা করার কথা স্বীকার করেন।

সাক্ষাৎকারে লিন্ডসে লোহান বলেন, আমি খুব ধার্মিক একজন মানুষ। সত্যিই আমি শেখার ব্যাপারে একদমই উদার। আমরা যাই কিছু করিনা কেন দিন শেষে কোনো দেবতা বা আধ্যাত্মিক উপদেষ্টার দ্বারস্থ হই।

লোহান আরও বলেন, আমরা ব্যক্তিগতভাবে যে যাই ভাবি না কেন, সবার বিশ্বাস প্রায় একই। আমার বোন বৌদ্ধ।কিন্তু সে এখনো আমার কাছ থেকে অন্যান্য বিষয় সম্পর্কে জানতে চায়।মুক্তমনা হওয়া আসলেই ভালো।

লিন্ডসে লোহান যদি শেষ পর্যন্ত ইসলাম ধর্ম গ্রহণ করেন তা তারকাদের জন্য নতুন কিছু নয়। কারণ এর আগেও জেনেট জ্যাকসন, মাইক টাইসন, ক্যাট স্টিভেনস, জেমিমা খান, ক্যাসিয়াসের মতো তারকারা ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

কোরআন সম্পর্কে লিন্ডসে বলেন, পবিত্র গ্রন্থটি পড়া শেষ করতে পারিনি। আপনি জানেন এটি পড়তে কত সময় লাগতে পারে? এটি পড়তে প্রচুর সময় দরকার।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/২০ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts