September 20, 2018

ইসরায়েলের পানশালায় বন্দুকধারীর গুলিতে নিহত ২

ইসরায়েলের তেল আবিব শহরের কেন্দ্রস্থলে এক জনাকীর্ণ পানশালায় এক বন্দুকধারীর গুলিবর্ষণে অন্তত দু’জন নিহত এবং আরো সাত জন আহত হয়েছে।

পুলিশ বলছে, গুলিবর্ষণকারী পালিয়ে গেছে। জানা গেছে, আক্রমণকারী ছিল একজন যুবক এবং তার হাতে একটি এ্যাসল্ট রাইফেল ছিল। এই হত্যাকান্ডের পেছনে কি উদ্দেশ্য কাজ করেছে তা এখনো স্পষ্ট নয়। তবে গত কয়েক মাসে ইসরায়েলিদের ওপর অনেকগুলো ফিলিস্তিনি আক্রমণ ঘটেছে।

এবার নতুন বছর শুরুর আগে আগে নিরাপত্তা জোরদার করা হলেও সুনির্দিষ্ট কোন আক্রমণের হুমকি ছিল না, বলছে পুলিশ। তবে তেল আবিবের মেয়র রন হুলদাইকে উদ্ধৃত করে জেরুসালেম পোস্ট পত্রিকা জানাচ্ছে, এটি হয়ত জাতীয়তাবাদ-প্রসূত একটি সন্ত্রাসবাদী আক্রমণের ঘটনা।

বন্দুকধারীর সন্ধানে এখন ব্যাপক অভিযান শুরু হয়েছে। পুলিশ একাধিক ভবনে তল্লাশি চালিয়েছে। বেশ কিছু রাস্তা বন্ধ করে দেয়া হয়েছে। তেল আবিবের ডিজেংঅফ স্ট্রিট নামে একটি রাস্তার ওপর অবস্থিত বারটিতে আসা লোকজনের ওপর আক্রমণকারী স্বয়ংক্রিয় অস্ত্র থেকে গুলিবর্ষণ করে। আহতদের মধ্যে চারজনের অবস্থা গুরুতর।

গত ২৩শে ডিসেম্বর পর্যন্ত ফিলিস্তিনিদের ছুরি ও বন্দুক নিয়ে চালানো আক্রমণে ২১ জন ইসরায়েলি নিহত হয়েছে। আর ফিলিস্তিনি নিহত হয়েছে ১৩১ জন – যাদের বেশিরভাগই আক্রমণ চালাতে গিয়ে বা ইসরাইলি বাহিনীর সাথে সংঘর্ষে নিহত হয়।

সূত্র: বিবিসি
দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts