September 25, 2018

ইসরায়েলি গুলিতে নিহত ৫ ফিলিস্তিনি

402
জেরুজালেম ও পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর গুলিতে পাঁচ ফিলিস্তিনি নিহত হয়েছেন। রোববার জেরুজালেমের পুরনো শহরের বাইরে ইসরায়েলি পুলিশকে লক্ষ্য করে দুই ফিলিস্তিনি গুলিবর্ষণ করলে পাল্টা গুলিতে তারা নিহত হন।

ইসরায়েলি পুলিশ কর্মকর্তাদের বরাত দিয়ে বার্তাসংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে, একই দিন পৃথক দুটি ঘটনায় আরো তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। পুলিশের এক মুখপাত্র জানান, জেরুজালেমের পুরনো শহরের অন্যতম প্রবেশপথ দামাস্কাস গেইট প্লাজায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তাদের লক্ষ্য করে গুলিবর্ষণ করে ফিলিস্তিনিরা। এ সময় পুলিশের গুলিতে দুই হামলাকারী নিহত হন।

এর আগে ইসরায়েলি সেনাবাহিনী জানায়, পশ্চিমতীরে পাথর নিক্ষেপকারী দুই কিশোরকে গুলি করে হত্যা করেছে সেনারা। এদের একজন সেনা সদস্যদের লক্ষ্য করে গুলি করেছিল। পৃথক আরেকটি ঘটনায় অধিকৃত পশ্চিমতীরের একটি তল্লাশি চৌকিতে ইসরায়েলি আধাসামরিক পুলিশের এক সদস্যকে ছুরিকাঘাতের চেষ্টার সময় অপর এক ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করা হয়েছে।

এর আগে অক্টোবরে জেরুজালেমের পবিত্র আল আকসা মসজিদে ফিলিস্তিনিদের প্রবেশে কড়াকড়ি আরোপ করা হয়। এর পর থেকেই ইসরায়েলিদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে ফিলিস্তিনিরা। অক্টোবর থেকে শুরু হওয়া সহিংসতায় এখন পর্যন্ত অন্তত ১৬৩ ফিলিস্তিনি নিহত হয়েছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts