December 11, 2018

ইলিয়াসের ভাই আছকির আলী প্রত্যন্ত অঞ্চল চষে বেড়াচ্ছেন

47078988_636332420115936_7646677194462199808_nবিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: এম আছকির আলী। কেন্দ্রীয় সেচ্ছাসেবকদলের সাবেক যুগ্ম-সম্পাদক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক তুখুড় ছাত্র নেতা ও বর্তমানে সিলেট জেলা বিএনপির যুগ্ম-সম্পাদকের দায়িত্ব রয়েছেন। যার বড় পরিচয় তিনি নিখোঁজ এম ইলিয়াস আলীর ছোট ভাই। সম্প্রতি তিনি যুক্তরাজ্য থেকে দেশে ফিরেন। মূলত তাঁর দেশে আসা আসন্ন একাদশ নির্বাচনে ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারনায় অংশগ্রহন করা এবং তাঁর বড় ভাই এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার জন্য এলাকাবাসীর কাছে দোয়া চাওয়া। ইতিমধ্যে তাঁর ভাবি তাহসিনা রুশদীর লুনা ও ভাতিজা আবরার ইলিয়াস অর্ণব বিএনপির দলীয় প্রার্থী হিসেবে বিএনপির দলীয় মনোনয়নের চিঠি পেয়েছেন। এরআগে দলীয় মনোনয়নপত্র পেয়ে ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা ও তাঁর ছেলে আবরার ইলিয়াস অর্ণব ঢাকা থেকে সিলেটে ফিরেন। তারা গত বুধবার উপজেলা সহকারি রির্টানিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন। আজ রবিবার মনোনয়নপত্র বাছাই শেষে তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করে জেলা রির্টানিং অফিসার। তবে ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনা এ নির্বাচনে লড়বেন বলে জানিয়েছেন।

এদিকে, এম আছকির আলী দেশে ফিরেই তার ভাতিজা আবরার ইলিয়াস অর্ণবকে সঙ্গে সিলেট-২ আসনের নিখোঁজ ইলিয়াস আলীর নির্বাচনী এলাকার প্রত্যন্ত অঞ্চল ঘুরে বেড়াচ্ছেন। দলীয় নেতাকর্মীর পাশাপাশি এলাকার নবীন-প্রবীন-অসুস্থ লোকজনকে দেখতে প্রতিদিন বাড়ি বাড়ি ছুটছেন। এসময় তিনি তাঁর ভাই এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার জন্য এলাকাবাসী কাছে দোয়া কামনা করছেন। গত দুইদিন-তিনদিন ধরে তিনি ও তার ভাতিজা উপজেলার বিভিন্ন স্থানে অবস্থান করতে দেখা যায়। এলাকার বিভিন্নজনের বাড়িতে গিয়ে কৌশল বিনিময়-চা চক্র অনুষ্ঠানের ছবিগুলো দলীয় নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঝড় তুলছেন। এম আছকির আলী তাঁর ভাতিজা আবরার ইলিয়াস অর্ণবকে সঙ্গে নিয়ে সিলেট-২ আসনের নির্বাচনী এলাকার প্রতিটি গ্রাম চষে বেড়াচ্ছেন। এসময় তিনি দলমত-সর্বস্তরের মানুষের কাছে তার ভাই এম ইলিয়াস আলীকে ফিরে পাওয়ার জন্য দোয়া কামনা করছেন। দীর্ঘদিন পর হলেও আছকির আলী ও তার ভাতিজা আবরার ইলিয়াসকে কাছে পেয়ে দলীয় নেতাকর্মীর পাশাপাশি সাধারণ মানুষ খুশি ও উজ্জীবিত। ইলিয়াস আলী নিখোঁজের পর বিশ্বনাথে সহিংসতার ঘটনায় নিহত মনোয়ার ও সেলিমের পরিবারের পাশে গিয়ে তারা দাড়ান। এসময় তাদের পারিবারিক খোঁজ খবর নেন। আছকির আলী ও আবরার ইলিয়াস অর্ণব এলাকায় বিএনপির মৃত্যুবরণকারী নেতাকর্মীর পরিবারের পাশে গিয়ে তাদের খোঁজ-খবর নিতে দেখা যায়। বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে তাঁদের উপস্থিতিও এখন লক্ষনীয়।

এব্যাপারে এম আছকির আলী বলেন, দীর্ঘ সাড়ে ছয় বছর ধরে এ অঞ্চলের মাটি ও মানুষের নেতা সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য এম ইলিয়াস আলী নিখোঁজ রয়েছেন। তিনি নিখোজের পূর্বে তার নির্বাচনী এলাকায় শান্তি জনপথ সৃষ্টি করেছিলেন এবং স্বর্ণযুগ উপহার দিয়েছিলেন। তার ভাই ইলিয়াস আলীক ফিরে পেতে তিনি ব্যাকুল হয়ে ঘুরে বেড়াচ্ছেন এবং দোয়া চাচ্ছেন বলেন জানান।

তার বড় ভাই ইলিয়াস নিখোঁজের সাড়ে ৬ বছরের মাথায় পরিবারের পক্ষ থেকে তিনি আবারও দেশবাসী ও প্রধানমন্ত্রীর কাছে তাকে ফিরে পাওয়ার আহ্বান জানান। ভাইকে ফিরে পেতে এলাকাবাসীর কাছে দোয়া কামনা করতে তার নির্বাচনী এলাকার প্রতিটি গ্রাম ঘুরে বেড়াচ্ছি।

তিনি বলেন, সাবেক সংসদ সদস্য, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদকও আমার বড় ভাই এম. ইলিয়াস আলী এবং তার গাড়ি চালক আনসার আলীকে অক্ষত এবং জীবন্ত ফিরে পেতে তার নির্বাচনী এলাকার সকলের দোয়া ও সহযোগিতা কামনা করছি। সরকারের সকল প্রশাসন যন্ত্র, দেশের সকল রাজনৈতিক দল ও নেতাকর্মী এবং দেশের সকল বিবেকবান মানুষের কাছে আকুল আবেদন, দয়া করে আমার বড় ভাই এম.ইলিয়াস আলী এবং তার গাড়ী চালক আনসার আলীকে অক্ষত ও জীবন্ত অবস্থায় ফিরে পেতে তিনি সকলের দোয়া কামনা করেন।

Related posts