February 23, 2019

ইতিহাসে আমার জায়গা নিশ্চিত: রোনালদো

ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের হয়ে একটি করে চ্যাম্পিয়ন্স লিগ জেতা ক্রিস্তিয়ানো রোনালদোর বিশ্বাস, অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে ফুটবল ইতিহাসে তার জায়গা নিশ্চিত। ইউরোপীয় ফুটবলের সেরা প্রতিযোগিতায় সর্বোচ্চ গোলদাতা হওয়াটাও এক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিন বারের বর্ষসেরা এই ফুটবলার এখন পর্যন্ত চ্যাম্পিয়ন্স লিগে পাঁচটি হ্যাটট্রিকসহ মোট ৯৩টি গোল করেছেন। প্রতিযোগিতার সেরা গোলদাতার তালিকায় তার চেয়ে ১০ গোল কম নিয়ে দ্বিতীয় স্থানে আছেন বার্সেলোনার লিওনেল মেসি।

উয়েফা ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে রোনালদো বলেন, “ফুটবল ইতিহাসে জায়গা করে নেওয়ার ব্যাপারে আমার কোনো সন্দেহ নেই। মানুষ এটাকে পছন্দ করুক আর নাই করুক, সংখ্যা কথা বলে।”

“কেউ এটাকে বেশি পছন্দ করে, কেউ কম। কিন্তু আমার কোনো সন্দেহ নেই যে, এরই মধ্যে আমি ফুটবলের ইতিহাসে জায়গা করে নিয়েছি।”

এ মৌসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ ১৬টি গোল করেছেন রোনালদো। এর আগে ২০১৩-১৪ মৌসুমে রিয়ালকে চ্যাম্পিয়ন করতে এক আসরে সর্বোচ্চ ১৭ গোলের রেকর্ড গড়েছিলেন এই পর্তুগিজ ফরোয়ার্ড।রোনালদোর সামনে এবার তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হাতছানি। সে লক্ষ্যে তিনি বলেন, “এটা বিশেষ এক প্রতিযোগিতা এবং রিয়াল মাদ্রিদ এটাকে ভালোবাসে। আমি ভাগ্যবান যে, এটা দুবার জিতেছি এবং অবশ্যই আমি এটা আরও জিততে চাই-আশা এ বছরই আবার।”

গত বুধবার রাতে ম্যানচেস্টার সিটিকে ঘরের মাঠে ১-০ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে রিয়াল।

আগামী ২৮ মে মিলানের সান সিরোয় আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে একাদশ শিরোপা জয়ের লড়াইয়ে নামবে রোনালদো-বেলরা। দুই বছর আগে নগর প্রতিদ্বন্দ্বী দলটিকেই ৪-১ গোলে হারিয়েই দশম শিরোপা জিতেছিল রিয়াল।

Related posts