September 24, 2018

ইতালীয় নাগরিক পিয়েরো এখন শঙ্কামুক্ত

ইতালীয় নাগরিক পিয়েরো এখন শঙ্কামুক্ত

স্টাফ রিপোর্টারঃ   আজ বুধবার দিনাজপুরে দুর্বৃত্তের গুলিতে আহত ইতালীয় নাগরিক, ধর্মযাজক ও চিকিৎসক পিয়েরো পিচমকে সন্ধ্যায় উন্নত চিকিৎসার জন্য তাকে দিনাজপুর থেকে হেলিকপ্টারে করে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) এনে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থা এখন স্থিতিশীল এবং শঙ্কামুক্ত বলে রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন দিনাজপুর থেকে সঙ্গে আসা একজন চিকিৎসক।

পিয়েরো পিচম দিনাজপুর শহরের নাভারা ক্যাথলিক মিশনে চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ বলছে, ঢাকায় ইতালীয় নাগরিক ও রংপুরে জাপানের নাগরিক হত্যাকাণ্ডের সঙ্গে দিনাজপুরে ইতালীয় নাগরিকের ওপর হামলা একই সূত্রে গাঁথা।

আজ বুধবার সকাল সোয়া ৮টার দিকে দিনাজপুর শহরের মির্জাপুর এলাকায় বিআরটিসি বাস ডিপোর কাছে পিয়েরো পিচমকে গুলি করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় স্থানীয় লোকজন তাকে দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। চিকিৎসকের বলেন, দুর্বৃত্তের গুলি তার মাথায় না লেগে মাথার ঠিক নিচ দিয়ে কাঁধ বরাবর ডান দিক দিয়ে ঢুকে বাম দিক দিয়ে বেরিয়ে গেছে বলে প্রাণে রক্ষা পেয়েছেন তিনি। উন্নত চিকিৎসার জন্য বিকেল পৌনে ৪টার দিকে বিমান বাহিনীর হেলিকপ্টারে পিয়েরো পিচমকে ঢাকার সিএমএইচে পাঠানো হয়।

পিয়েরো পিচম (৫২) পেশায় চিকিৎসক। ৩০ বছর ধরে তিনি রাজশাহী-দিনাজপুরসহ দেশের বিভিন্ন জেলায় মিশনারিজের অধীন চিকিৎসা সেবায় নিয়োজিত। ২০০৭ সালে তিনি দিনাজপুর শহরে নাভারা মিশনে যোগ দেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts