September 23, 2018

ইঞ্জিন বিকল হয়ে ৮ দিন মেঘনায় ভেসে ছিলো স্টিমার লেফসা

এ কে আজাদ,
চাঁদপুর প্রতিনিধিঃ
ইঞ্জিন বিকল হয়ে দীর্ঘ ৮ দিন চাঁদপুরের নৌ-সীমানা মেঘনা নদীতে ভেসে ছিলো স্টিমার লেফসা। অবশেষে বৃহস্পতিবার ইঞ্জিন মেরামত শেষে বিকেল ৪টার দিকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় স্টিমারটি। বিআইডাব্লিউটিসি’র চাঁদপুর অফিস সূত্রে জানা যায়, গত ২৭ জুলাই সন্ধ্যা ৬টায় ৪শতাধিক যাত্রী নিয়ে ঢাকা থেকে মোড়ল গঞ্জের উদ্দেশ্যে স্টিমার লেফসা ছেড়ে আসে।

পথিমধ্যে রাত সাড়ে ৯টায় চাঁদপুর নৌ-সীমানার এখলাছপুরের মোল্লা চরের পার্শ্বে এসে স্টিমার লেফসার ইঞ্জিন বিকল হয়ে যায়। সেখানেই স্টিমারটিকে নোঙ্গর করে রাখা হয়। স্টিমার কর্তৃপক্ষ ইঞ্জিন বিকলের খবর উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানালে পরবর্তীতে যাত্রীদের উদ্ধারের জন্য বিকল্পভাবে স্টিমার বাঙ্গালীকে ঘটনাস্থলে পাঠানো হয়। বিকল হয়ে যাওয়া স্টিমার লেফসার যাত্রীদেরকে স্টিমার বাঙ্গালীতে উঠিয়ে তাদেরকে গন্তব্য স্থলে পৌঁছে দেয়া হয়।

বিকল হওয়া লেফসা স্টিমারটিতে যে সকল যাত্রীরা উঠেছিল তারা কেউ কেউ চাঁদপুর, বরিশাল, ঝালকাঠি, কাউখালী, হুলারহাট, চরখালা, বরোমাচুয়া, সন্যাসী ও মোড়লগঞ্জের যাত্রী ছিলো। এদিকে বিআইডাব্লিউটিসি’র চাঁদপুরের টার্মিনাল অ্যাসিসট্যান্ট জামাল মিয়াজীর সাথে আলাপকালে জানা যায়, গত ২৭ জুলাই ইঞ্জিন বিকল হয়ে যাওয়া স্টিমার লেফসা গতকাল বৃহস্পতিবার পর্যন্ত নোঙ্গর করে মোল্লার চরে পার্শ্বে মেরামত করা হয়েছিল। দীর্ঘ ৮দিন স্টিমারটির ইঞ্জিন বিকল হয়ে পরে থাকার বিষয়ে তারা অনেকেই কিছু জানেন না।

তবে স্টিমারটি সেখানে বিকল হওয়ার পর নোঙ্গর করে রাখা হয়েছে এ খবরটি তারা জানেন। এ ব্যাপারে অপর টার্মিনাল অ্যাসিসট্যান্ট সোহেল হোসেন জানান, বৃহস্পতিবার ইঞ্জিন বিকল হওয়া স্টিমার লেফসার ইঞ্জিন মেরামত করে বিকাল ৪টার দিকে ঢাকা নিয়ে যাওয়া হয়। ইঞ্জিন মেরামত শেষে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে গেল কাল।

Related posts