November 18, 2018

ইউএস বাংলা বিমান ঢাকায় নামতে না পারায় সৈয়দপুরে গেছে

মহিনুল ইসলাম সুজন, নীলফামারী প্রতিনিধিঃঃ দুর্যোগপুর্ণ আবহাওয়ার কারণে বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলার একটি ফ্লাইট আজ রবিবার বিকেলে সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশ্যে আকাশ পাড়ি দিয়েও ঢাকার বিমানবন্দরে  অবতরণ করতে না পেরে পুনরায় সৈয়দপুরেই ফিরে আসতে বাধ্য হয়েছেন। পরবর্তীতে রাত আটটা ৩২ মিনিটে পুনরায় ফ্লাইটটি সৈয়দপুর বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

সৈয়দপুর বিমানবন্দরের নির্ভরযোগ্য সুত্রে জানা যায়, ঢাকার শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বেসরকারি বিমান সংস্থার ইউএস বাংলার নিয়মিত একটি ফ্লাইট বিকেল ৫টার পর পরেই সৈয়দপুর বিমানবন্দরে যাত্রী নিয়ে অবতরণ করে। এরপর ফ্লাইটটি সৈয়দপুর থেকে ৭৭ জন যাত্রী নিয়ে বিকেল সাড়ে ৫টায় ঢাকার উদ্দেশ্যে আকাশ পথে ছেড়ে যায়। কিন্তু ঢাকায় দূর্যোগপুর্ণ আবহাওয়ার কারণে ফ্লাইটটি ঢাকা শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করতে ব্যর্থ হয়।পরে যাত্রীদের নিরাপত্তা জনিত কারনে ঢাকার আকাশ থেকে বিমানটি সৈয়দপুর বিমানবন্দরে পুনরায় ফিরে আসে। এখানে সন্ধ্যা ৬ টার পরে অবতণের পর যাত্রীদের  ডিপারচার(প্রস্থান) লাউঞ্জে বসিয়ে রাখা হয়। পরবর্তীতে  রাত ৮টা ৩০ মিনিটে ফ্লাইটটি পুনরায় ঢাকা উদ্দেশ্যে ছেড়ে যায়।

ইউএস বাংলার সৈয়দপুর অফিস ইনচার্জ রাকিবুল ইসলাম রাকিবের সাথে মুঠোফোনে এ বিষয়ে কথা হলে ভিশন ব্যস্ততার ভান করে বিষয়টি সুকৌশলে এড়িয়ে যান।

Related posts