November 20, 2018

ইউএনও’র কার্যালয়ে হামলা !

 

রাজশাহীর দুর্গাপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ইট-পাটকেল নিক্ষেপ করেছেন ব্যবসায়ীরা।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে এ ঘটনা ঘটে।

রাজশাহীর দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পরিমল চন্দ্র জানান, ওই সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তারুন্নাহার কার্যালয়ে ছিলেন। খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় বিক্ষুব্ধদের সরিয়ে দেওয়া হয়।

তিনি জানান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাজেবুল ইসলাম খানের নেতৃত্বে দুর্গাপুর বাজারে একটি ফার্নিচার ও চারটি গার্মেন্টসের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় পাঁচটি দোকানকে জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

এতে ক্ষুব্ধ হয়ে ব্যবসায়ীরা সব দোকানপাট বন্ধ করে বিক্ষোভ মিছিল বের করেন। তারা মিছিল নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এক পর্যায়ে তারা ইউএনও অফিস লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ব্যবসায়ীদের উপজেলা চত্বর থেকে বের করে দেওয়া হয় বলে জানান ওসি।

এদিকে, সহকারী কমিশনার (ভূমি) রাজেবুল ইসলাম খাঁন বলেন, যেসব ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স নেই সেগুলোকে এক হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ সময় ব্যবসায়ীরা দোকান-পাট বন্ধ করে মিছিল বের করলে ভ্রাম্যমাণ আদালত বন্ধ করে দেওয়া হয় এবং সেখান থেকে চলে আসা হয় বলে জানান তিনি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts