November 17, 2018

আ.লীগ নেতার লুটকরা গরু জবাই করে ভুঁড়িভোজ!

আ.লীগ নেতার বাড়িঘর ভাংচুরসহ লুটকরা গরু জবাই করে ভুঁড়িভোজ

রফিকুল ইসলাম রফিক,নারায়ণগঞ্জঃ নারায়ণগঞ্জের আড়াইহাজারে জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে পুলিশের সামনেই আওয়ামীলীগ নেতার বাড়িতে সন্ত্রাসী হামলা চালিয়ে বাড়িঘর ভাংচুরসহ গরু লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এতে আহত হয়েছে নারী সহ ১৫ জন।

রাতেই সন্ত্রাসীরা লুটকরা গরু জবাই করে আনন্দ উল্লাসের মধ্যে ভুঁড়িভোজের আয়োজন করা হয় বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগে প্রকাশ, শনিবার রাত ৮টার দিকে উপজেলার খাগকান্দা ইউনিয়নের কাকাইলমোড়া গ্রামের ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নুরু প্রধানের ভাতিজা বাবুল, রোস্তম আলী ও আলী হোসেনের বাড়িতে পূর্ব শত্রুতার জের ধরে একই এলাকার লোকমান, মোস্তফা, শহিদুল্লাহ, কামাল, জুলহাস, তোতাসহ ৫০/৫৫ জনের সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত চলে এ তান্ডব।

সন্ত্রাসীরা রোস্তম আলীর তিনটি বসত ঘরে লুটপাট চালিয়ে সকল মালামাল সহ তিনটি ঘর, ২টি ছাগল, টিউবওয়ল, বাবুলের ঘরের টিভি, ফ্রিজ, নগদ ৭৫ হাজার টাকা, মালামাল ও ঘরটিসহ ১টি গরু, আলী হোসেনের ঘরের যাবতীয় মালামাল ও ৪টি গরু লুট করে নিয়ে যায়।

সন্ত্রাসীদের লুটপাটে বাঁধা দিতে গিয়ে তাদের ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মকভাবে আহত হয় ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি নুরু প্রধানের মেয়ে বেবী(৫৫), খাগকান্দা ইউনিয়ন সেচ্চাসেবকলীগের সাধারন সম্পাদক মুঞ্জুর হোসেন (২৮) বাবুল (৩৫) আশিক (৩২), আছমা (২৭) শাহপরান (২৭) জিলানী (২৫) শরীফ (২০) দুখাই (২৭) রুবেল (১৭) শাহপরান (১৬) সফিকুল (২২)।

তাদের মধ্যে বেবী, আছমা ও আশিককে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বাকীদের সোনারগাঁ উপজেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাতেই লুট করা গরু জবাই করে লোকমান ও মোস্তফার বাড়িতে ভুঁড়িভোজের আয়োজন করে বলে বাবুলের ভাই মুকবুল জানায়।

সন্ত্রাসী হামলার সময় আড়াইহাজার থানার এ এস আই ফরমান আলীসহ পুলিশের সদস্যরা উপস্থিতিতে তিন ঘন্টা ব্যাপী এ লুটপাট চালায়। পরে থানা থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে সন্ত্রাসীদের তাড়িয়ে দিলেও তাদের কাউকে গ্রেফতার করেনি।

আহত বাবুল জানায়, জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে গত ২৪ নভেম্বর সকালে তার ভাই মুকবুলের পুকুরে এলাকার শহিদুল্লাহ, তোতা, কামালসহ ৭/৮জন প্রকাশ্যে বিষ প্রয়োগ করে ১০ লাখ টাকার মাছ নিধন করে। এতে করে বাবুল বাদী হয়ে আড়াইহাজার থানায় লিখিত অভিযোগ দাখিল করে।

পুলিশ ঐ দিন ঘটনাটি তদন্ত করলেও রহস্যজনক কারনে মামলা গ্রহন করেনি।
এ ব্যাপারে বাবুল জানায়, সম্প্রতি খাগকান্দা ইউনিয়ন সেচ্ছাসেবক দলের সভাপতি সন্ত্রাসী মোস্তফা আওয়ামীলীগে যোগদান করে। তার পর থেকেই তার সাথে স্থানীয় লোকমান, মোস্তফা. শহিদুল্লাহ, কামাল, জুলহাস. তোতাসহ একটি সংঘবন্ধ চক্র এলাকায় আওয়ামীলীগের রাজনৈতিক প্রভাব বিস্তার করার জন্য পুরানো আওয়ামীলীগের নেতাকর্মীদের উপর নির্যাতন মূলক কর্মকান্ড চালিয়ে আসছে।

বাবুল পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে বলেন, মাছ নিধনের ঘটনায় সত্যতা পাওয়ার পরও পুলিশ তাদের দেওয়া সন্ত্রাসীরদের বিরুদ্ধে মামলা না নিয়ে জিডি গ্রহন করে।

এদিকে মাছ মারার ঘটনায় থানায় অভিযোগ দেওয়ার ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা এ হামলা চালিয়েছে বলে সে জানায়।

অপরদিকে বিএনপি থেকে যোগদানকারী মোস্তফা জানান, আওয়ামীলীগে যোগদান করার পর আওয়ামীলীগের সকল কর্মকান্ড ভাল মতো করে যাচ্ছি। তিনি উল্টো অভিযোগ করে বলেন, বাবুলের লোকজন তাদের লোক জুলহাসের রান্না ঘরে ও খেড়ের গাদায় আগুন ধরিয়ে দেয়।
এ ঘটনায় রাতে আড়াইহাজার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এ ব্যাপারে আড়াইহাজার থানার ওসি সাখাওয়াত হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ দেয়নি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts