September 21, 2018

আ.লীগে দুগ্রুপে সংঘর্ষ!

বৃহস্পতিবার বিকেলে টাঙ্গাইলের বাসাইল উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটির বর্ধিত সভাকে কেন্দ্র করে দুগ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সংঘর্ষের সময় বেশ কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়।

নতুন কমিটির দায়িত্ব বণ্টন এবং টাঙ্গাইল সদর ও সখীপুর পৌর নির্বাচনের কার্যক্রম পরিচালনার এজেন্ডা এনে বৃহস্পতিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের মিটিং শুরু হয়। এ সময় এমপি গ্রুপের নেতা-কর্মীরা উপজেলা কমিটি বাতিল ও বর্ধিত সভা বন্ধ করার দাবি জানালে আওয়ামী লীগ অফিসে প্রবেশের সময় দুগ্রুপের মধ্যে সংর্ঘষ চূড়ান্ত রূপ নেয়। এর পর দফায় দফায় ককটেল বিস্ফোরণ এবং দুগ্রুপের মধ্যে লাটিসোটা নিয়ে সংঘর্ষ বাধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

জানা যায়, বর্তমান সংসদ সদস্য অনুপম শাহজাহান জয় ও বাংলাদেশ ব্যাংকের সাবেক জিএম এবং গত উপ-নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী আব্দুল মালেক গ্রুপের অনুসারীদের মধ্যে এ সংঘর্ষ বাধে। দীর্ঘদিন ধরেই এ দুগ্রুপের মধ্যে বিরোধ চলে আসছিল। গত সংসদ নির্বাচনে অনুপম শাহজাহান জয় আওয়ামী লীগের প্রার্থী ছিলেন। আর আব্দুল মালেক মিঞা বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করে অনুপম শাহজাহানের কাছে পরাজিত হন। এর পর থেকেই আওয়ামী লীগে গ্রুপিংয়ের সূত্রপাত হয়।

দুমাস আগে বাসাইল উপজেলা আওয়ামী লীগের নতুন কমিটি হয়। এতে সভাপতি হন মালেক গ্রুপের অনুসারী কাজী অলিদ ইসলাম ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন হাজী মতিয়ার রহমান গাউছ। নতুন এই কমিটি নির্বাচিত হওয়ায় পর দলের ত্যাগী নেতারা পদবঞ্চিত হয়ে পড়েন। তাই পদবঞ্চিতরা ওই কমিটি বাতিলের দাবি করে আসছেন।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার আহম্মদ বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়। নাশকতা এড়াতে আশপাশে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনাকে কেন্দ্র করে বাসাইলে থমথমে অবস্থা বিরাজ করছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts