November 18, 2018

আয়নাবাজির পর মিসির আলী হচ্ছেন চঞ্চল

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্র ‘দেবী’। সরকারি অনুদানে নির্মিত হতে যাওয়া ছবিটিতে অভিনয় করছেন ‘আয়নাবাজি’র ‘আয়না’খ্যাত জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। তাকে দেখা যাবে হুমায়ূনের তুমুল জনপ্রিয় চরিত্র মিসির আলীর ভূমিকায়।

actor

নির্মীয়মাণ এই ছবিটি দিয়ে প্রযোজনায় নাম লেখাতে চলেছেন অভিনেত্রী জয়া আহসান। তার প্রযোজনা সংস্থা ‘সি তে সিনেমা’র ব্যানারে এ ছবিটির চিত্রনাট্য ও পরিচালনা করবেন অনম বিশ্বাস। এটি পরিচালকের প্রথম ছবি।

এ ছবিটিতে অভিনয় করা প্রসঙ্গে চঞ্চল চৌধুরী বলেন, ‘সাহিত্যের যেকোনো চরিত্রই চলচ্চিত্র বা পর্দায় ফুটিয়ে তোলার চ্যালেঞ্জিং। কারণ, ওই চরিত্রটি আগেই মানুষের জানা থাকে। মনের মধ্যে একটা ছায়া বা ছবি আঁকা থাকে। সে ভাবনার সঙ্গে মিল না পেলে দর্শক কষ্ট পান। চরিত্রের অভিনেতা কাঠগড়ায় দাঁড়ায়। আর মিসির আলী তো বাংলা সাহিত্যের তুমুল জনপ্রিয় চরিত্র। এই চরিত্র ফুটিয়ে তোলাটা হবে আমার জন্য দারুণ একটি ব্যাপার। আমি চেষ্টা করব পরিচালকের প্রত্যাশা পূরণের।’

তিনি আরও বলেন, ‘তবে এই ছবিটি নিয়ে আমি খুবই আনন্দিত। নিজের ভালো লাগারা চরিত্রে অভিনয় করতে সবসময়ই ভালো লাগে। আশা করছি দর্শকদের জন্য দারুণ কিছু উপহার দিতে পারব।’

প্রযোজনা সূত্রে জানা গেছে, চঞ্চল চৌধুরী ছাড়াও এ ছবিতে অভিনয় করবেন জয়া আহসান, শবনম ফারিয়া, ইরেশ যাকের, অনিমেষ আইচ প্রমুখ। এখানে রানু চরিত্রে থাকবেন জয়া ও তার স্বামী আনিসের চরিত্রে দেখা যাবে অনিমেষ আইচকে।

এ ছবিটি দিয়ে প্রথমবারের মতো বড় পর্দায় অভিষেক ঘটবে জনপ্রিয় তরুণ অভিনেত্রী শবনম ফারিয়া।

Related posts