September 26, 2018

আসুন সবাই মিলে দারিদ্রমুক্ত দেশ গড়ি—কাজী খলীকুজ্জামান

SAMSUNG CAMERA PICTURES
মোঃ মেহেদী হাসান উজ্জল,দিনাজপুর প্রতিনিধিঃ  বাংলাদেশের বিশিষ্ঠ অর্থনীতিবিদ, জলবায়ু পরিবর্তন বিশেষজ্ঞ, সমৃদ্ধি প্রকল্পের রূপকার ও পিকেএসএফ এর চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমদ বলেছেন, সমৃদ্ধি প্রকল্পের মাধ্যমে অর্থনৈতিক মুক্তিই পারে দারিদ্রমুক্ত দেশ গড়তে। দরিদ্র, হত দরিদ্র, পিছিয়ে পড়া জনগোষ্ঠির উন্নয়ন তখনই ঘটবে যখন দেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন হবে। আমরা চাই সব মানুষেই যেন উন্নয়নের ছোঁয়া পায়।

গতকাল রোববার মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্রে (এমবিএসকে) বালুবাড়ী দিনাজপুর আয়োজিত পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন ঢাকা’র সহযোগিতায় এমবিএসকে’র নিজস্ব মিলনায়তনে স্বাস্থ্য সহায়তা চেক বিতরণ ও সম্বর্ধনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন। এমবিএসকের সভানেত্রী সৈয়দা রিজিয়া খাতুন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পিকেএসএফ এর উপ ব্যবস্থাপনা পরিচালক ড. মোঃ জসিম উদ্দিন, পিকেএসএফ এর চেয়ারম্যানের সহ-ধর্মিনী বিশিষ্ট শিক্ষাবিদ ড. জাহেদা আহমেদ, মহা ব্যবস্থাপক মোঃ মশিউর রহমান, সহকারী মহা ব্যবস্থাপক দিপেন কুমার সাহা। স্বাগত বক্তব্য রাখেন এমবিএসকের নির্বাহী প্রধান রাজিয়া হোসেন।

চেয়াম্যান সভায় প্রকল্পের আওতায় ৫ জনকে চিকিৎসা ও স্বাস্থ্য সেবার জন্য ৫ জনকে ৬৫ হাজার টাকার চেক বিতরণ করেন। এর পুর্বে দুপুর ২টায় পিকেএসএফ এর চেয়ারম্যান পিকেএসএফ এর সহযোগিতায় এমবিএসকে কর্তৃক বাস্তবায়ীত শশরা ইউনিয়নের রাজাপুকুর গ্রামে সমৃদ্ধি বাড়ী, সমৃদ্ধির কেন্দ্রঘর নির্মান ফলক উন্মোচন, স্ট্যাটিস ও স্যাটেলাইট ক্লিনিক, গাউসুল আজম বিএনএস এর সহযোগিতায় ও এমবিএসকের আয়োজনে চক্ষু ক্যাম্প পরিদর্শন, সমৃদ্ধি কর্মসূচীর আওতায় শিক্ষা কেন্দ্র ও ভিক্ষুক পূনর্বাসন কার্যক্রম দেখে ভূয়ষী প্রশংসা করেন। সমৃদ্ধি প্রকল্পের কার্যক্রম পরিদর্শনকালে চেয়ারম্যান ড. খলীকুজ্জামান আহমদ বলেন, ঋণ গ্রহীতা ও উপকারভোগী শব্দটি এখন নেই। এখন সব মানুষ সমান। অর্থনীতি মুক্তির মাধ্যমে মানুষের ব নার মুক্ত আসবে। এই প্রকল্পের মাধ্যমে শিক্ষা, স্বাস্থ্য, কর্মসংস্থান, বয়স্ককেন্দ্র, প্রতিবন্ধী ও বিধবা, শিশুদের সাংস্কৃতিক আন্দোলন বাস্তবায়ীত হচ্ছে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts