November 15, 2018

আসামের বিজেপি নেতার ছেলেকে অপহরণ, কোটি রুপি মুক্তিপণ দাবি!

আসাম ডেস্কঃ আসামের এক বিজেপি নেতার ছেলেকে অপহরণ করেছে বিচ্ছিন্নতাবাদি সংগঠন ‘ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসাম’ (উলফা)। অপহরণের একটি ভিডিও প্রকাশ করেছে গ্রুপটি। এতে দেখা যায়, বন্দুকের মুখে থাকা অপহৃত ছেলেটি সাহায্য চাইছে। অপহৃত কুলদ্বীপ মোরানের (২৭) মুক্তিপণ হিসেবে এক কোটি রুপি দাবি করেছে উলফা।

কুলদ্বীপ বিজেপি নেতা রতনাস্বার মোরানের ছেলে এবং ক্ষমতাসীন দলটির আইনপ্রণেতা বোলিন চেটিয়ার ভাগ্নি। ১লা আগস্ট তাকে অরুণাচল প্রদেশ থেকে অপহরণ করে উলফা।

ভিডিও’তে সবুজ টি-শার্ট পরে থাকতে দেখা যায় ছেলেটিকে। আক্রমণাত্মক ভঙ্গিতে তার চারপাশে পাঁচ মুখোশধারী রাইফেল তাক করে ধরে আছে। কূলদ্বীপ তাকে ছাড়িয়ে নিতে বাবা-মা, মামা ও মুখ্যমন্ত্রী সর্বানন্দ সনোওয়ালের কাছে আর্জি জানাচ্ছে।

ভিডিওটি একটি বনের মধ্যে ধারণ করা হয়েছে। এতে ছেলেটি বলছে, ‘আমি খুবই দুর্বল হয়ে পড়েছি। আমার স্বাস্থ্যও ভেঙে পড়েছে।’

বিগত দশকজুড়েই ভারতের উত্তর-পূর্ব অঞ্চলে ধারাবাহিক অপহরণ ও হত্যার জন্য কুখ্যাতি অর্জন করেছে উলফা। সম্ভবত এই প্রথম তারা ভিডিও’র মাধ্যমে মুক্তিপণ দাবি করল।

চলতি বছরের শুরুর দিকে রাজ্য নির্বাচনের আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেয় অপহৃতের বাবা ও মামা উভয়েই। বিনাধসভা নির্বাচনে বিজেপির সনোওয়াল বিজয়ী হন। বর্তমানে আসামে প্রথম সরকার পরিচালনা করছে দলটি।

Related posts