September 22, 2018

আসছে শাওমি’র প্রথম ল্যাপটপ ‘মি নোটবুক এয়ার’

hঅনেক গুজবের পর চীনা প্রতিষ্ঠান শাওমি তাদের প্রথম ল্যাপটপ উন্মুক্তের ঘোষণা দিয়েছে। দুটি মডেলের ‘মি নোটবুক এয়ার’ ল্যাপটপটি পুরোটাই মেটাল বডি। ১২.৫ ইঞ্চি ডিসপ্লে মডেলের দাম পড়বে ৫২০ মার্কিন ডলার বা প্রায় ৪১ হাজার টাকা এবং ১৩.৩ ইঞ্চি ডিসপ্লে মডেলের দাম পড়বে ৭৫০ মার্কিন ডলার বা বাংলাদেশি টাকায় প্রায় ৬০ হাজার টাকা।

মি নোটবুক এয়ারে ব্যবহার করা হয়েছে ষষ্ঠ জেনারেশনের ইনটেল কোর আই৫ প্রসেসর, সাথে এনভিডিয়া জিফোর্স ৯৪০এমএক্স জিপিইউ। শাওমি’র দাবি তাদের এই ল্যাপটপের ব্যাটারি লাইফ ৯.৫ ঘণ্টা। আর ব্যাটারি ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ করতে সক্ষম।

মি নোটবুক এয়ারের ফিচারে রয়েছে ১৩.৩ ইঞ্চি ফুল এইচডি রেজ্যুলিউশনের ডিসপ্লে সাথে ৫.৫৯ মিলিমিটার পুরু বেজেল। প্রতিষ্ঠানের দাবি এই একই ডিসপ্লে সাইজে ম্যাকবুক এয়ারের চাইতে ১১ শতাংশ পাতলা মি নোটবুক এয়ার। আর ওজনের দিক থেকেও অনেক কম।

১২.৫ ইঞ্চি ডিসপ্লে মডেলের ল্যাপটপটি ১২.৯ মিলিমিটার পাতলা এবং ওজন ১.০৭ কেজি। এই ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ইনটেল কোর এম৩ প্রসেসর, ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি সাটা এসএসডি। এই ল্যাপটপটির ব্যাটারি লাইফ ১১.৫ ঘন্টা বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

আগস্টের ২ তারিখ থেকে ল্যাপটপটি চীনে পাওয়া যাবে।

Related posts