September 19, 2018

আশরাফের বক্তব্যে শেখ হাসিনা নাখোশ!

ঢাকাঃ  জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) নিয়ে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্যের বিষয়ে কৌশলের আশ্রয় নিয়েছে আওয়ামী লীগ। চলমান বৈরী অবস্থায় এ বক্তব্যকে বাড়তে দিতে নারাজ দলের হাইকমান্ড। জাসদ নিয়ে আশরাফের সমালোচনামূলক বক্তব্যকে তার ব্যক্তিগত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের কয়েক কেন্দ্রীয় নেতা এ তথ্য নিশ্চিত করেছেন। তারা বলছেন, গতকাল মঙ্গলবার সংসদ অধিবেশন চলাকালীন দলের কেন্দ্রীয় নেতা ও এমপিদের সঙ্গে এ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী। জাসদকে নিয়ে সৈয়দ আশরাফের করা কড়া সমালোচনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, এখন তো এসব কাদা ছোড়াছুড়ির সময় নয়। শুধু তাই নয়, শেখ হাসিনা আরো বলেছেন, আশরাফের বক্তব্যে তার সমর্থন নাই। তারা বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে গেলে প্রসঙ্গক্রমে জাসদকে নিয়ে করা সৈয়দ আশরাফের বক্তব্যের বিষয়টি উঠে আসলে প্রধানমন্ত্রী বলেন, দলের সভাপতির ভূমিকাও আমাকে পালন করতে হয়, ‘সেক্রেটারিশিপ’ও আমি চালাব নাকি? তাহলে অন্য কারো দরকার নাই।

কেন্দ্রীয় দুই নেতা আরো জানান, শেখ হাসিনা বলেন, অনেক ষড়যন্ত্রের ভেতর দিয়ে সরকার পরিচালনা করছি। অনেক কষ্টে সবাইকে এক রাখার চেষ্টা করছি। এ সময়ে এগুলো বলার কী প্রয়োজন ছিল? আমি বুঝতে পারছি না। তিনি বলেন, আশরাফের এসব বক্তব্যে আমার সমর্থন নাই। এগুলো তার একান্তই ব্যক্তিগত। সেখানে উপস্থিত ওই দুই নেতার ভাষ্যে বিরক্ত হয়ে প্রধানমন্ত্রী সৈয়দ আশরাফকে উদ্দেশ করে আরো বলেন, যেখানে যেটা বলার দরকার সেটা বলে না। সেক্রেটারিশিপও কী আমি চালাব নাকি?

এদিকে গতকাল মঙ্গলবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবনে অনুষ্ঠিত হয় আওয়ামী লীগের পার্লামেন্টারি বোর্ডের সভা। সেখানে বোর্ডের অন্য সদস্যরা সৈয়দ আশরাফুল ইসলামের বক্তব্য নিয়ে বিভিন্ন মন্তব্য করেন। সেখানে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম নিজেও। বোর্ড সদস্য ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরউল্যাহসহ অন্যদের বিভিন্ন বক্তব্য শুনে সৈয়দ আশরাফ বলেন, আমি তো পার্ট অব হিস্ট্রি তুলে ধরেছি কেবল। অবশ্য বোর্ড সদস্যদের এ আলোচনা চলাকালীন পার্লামেন্টারি বোর্ডের চেয়ারম্যান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন না। শেখ হাসিনা যখন সভায় যোগ দেন এরপরে বিষয়টি নিয়ে আর কোনো আলোচনা হয়নি।
মানব কণ্ঠ

Related posts