November 17, 2018

‘আশরাফুলের চেয়েও বড় প্রতিভাবান মুস্তাফিজ’

‘আশরাফুলের চেয়েও বড় প্রতিভাবান মুস্তাফিজ’

স্পোর্টস ডেস্ক: গত বছরের এপ্রিলে ইন্ডিয়ার সঙ্গে ম্যাচে অভিষেক হয় মুস্তাফিজের। শুরুতেই বাজিমাত। বিরাট কোহলি-ধোনিদের বোকা বানিয়ে একের পর এক তুলে নেন উইকেট। এতেই বিশ্ব মিডিয়া বুঝে যায় বাংলাদেশে আবির্ভাব হয়েছে সাতক্ষীরার ‘অফ কাটার’ এ নক্ষত্রের।

আন্তর্জাতিক ক্রিকেটাঙ্গন জয়ের পর মুস্তাফিজ এবার ভারতের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও নিজেকে প্রমান করে যাচ্ছেন তিনি।

এরই মধ্যে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে পাঁচ ম্যাচে সাত উইকেট নিয়ে দলের সবার মধ্য মণিতে পরিণত হয়েছেন রঙিন জার্সির এই পেসার। দেশে বসে মুস্তাফিজের এমন দাপুটে পারফরম্যান্সে মুগ্ধ খোদ বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

মাশরাফির চোখে, বাংলাদেশের ইতিহাসের সেরা প্রতিভা এই মুস্তাফিজ। এমনকি মোহাম্মদ আশরাফুলের চেয়ে প্রতিভার দিক থেকে মুস্তাফিজুর রহমানকে এগিয়েই রাখছেন তিনি।

গণমাধ্যমকে মাশরাফি বললেন, ‘আশরাফুলের চেয়েও বড় প্রতিভা মুস্তাফিজ। আমার মনে হয় না এমন কাউকে দেখেছি আগে। ঈশ্বরপ্রদত্ত প্রতিভা যাকে বলে।’

চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের অনুশীলনের ফাঁকে মাশরাফি প্রশংসা করলেন মুস্তাফিজের স্মার্টনেসের। বললেন, ‘মুস্তাফিজ অনেক স্মার্ট, জানে কিভাবে নিজেকে পরিচর্যা করতে হয়। জাতীয় দলে তো কম দিন হয় না খেলছি। কিন্তু ওর মতো নিজের ব্যাপারে এত সচেতন কাউকে দেখিনি।’

Related posts