November 21, 2018

আল্লাহ মাকে মৃত্যু উপহার দিন—দিতি কন্যা

ভারতের মাদ্রাজে চিকিৎসারত চিত্রনায়িকা পারভিন সুলতানা দিতির অবস্থার আরো অবনতি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে দিতির মেয়ে লামিয়া চৌধুরীর স্ট্যাটাস থেকে পাওয়া তথ্য অনুযায়ী মস্তিষ্কে থাকা টিউমারের কারণে তার দেহে যে তেজষ্ক্রিয় রশ্মি প্রয়োগ করা হচ্ছে, তাতে তার অবস্থা খারাপের দিকে যাচ্ছে।

৪ জানুয়ারি সন্ধ্যায় লামিয়া ফেইসবুকে লেখেন, ‘আমার মা মারা যাচ্ছেন। আমাকে তার কথা জিজ্ঞেস করা বন্ধ করুন।আমাকে বাজে স্বান্তনা দেয়া বন্ধ করুন, আর বলবেন না যে, তিনি দ্রুত ভালো হয়ে যাবেন। চিকিৎসকরা আর কিছুই করতে পারবেন না তার জন্য। রেডিয়েশনের পাশ্বর্-প্রতিক্রিয়ায় তার দেহে দ্বিতীয় পযার্য়ের পারকিনসন্স রোগ বাসা বেঁধেছে।

ক্যান্সার তাকে মারবে না। টিউমার ফেরত আসেনি। রেডিয়েশনই তার এ হাল করেছে। আমি আর আপনাদের প্রশ্নের জবাব দিতে পারবো না। আমি আর তার ভালো হয়ে যাবার জন্য প্রার্থনা করবো না আর আপনারা যদি প্রার্থনা করেন, তাহলে তিনি যেন দ্রুত এবং সহজে চলে যেতে পারেন সেটাই প্রার্থনা করুন।

তার জন্য গবেষণাগারের ইঁদুরের জীবন চাইবেন না। যদি স্রষ্টা দয়াবান হন, তাহলে তিনি তার যন্ত্রণার দ্রুত অবসান ঘটাবেন। একটা পযার্য়ে গিয়ে আমাদের অনুধাবন করতেই হয় যে, জীবন সুস্থ মানুষের জন্য আশির্বাদ আর যন্ত্রণাকাতর মানুষের জন্য অভিশাপ। আল্লাহ আমার মাকে মৃত্যুর উপহার দিন। তিনি আপনার উপর তার সবটুকু বিশ্বাস স্থাপন করেছেন। এখনও তিনি আমাদের ডাকছেন না, আপনাকে স্মরণ করছেন। আল্লাহ সঠিক কাজটি করুন।’

এর আগে ১৪ ডিসেম্বর লামিয়া ফেইসবুকে জানান, লাইফ সাপোর্ট খোলা হয়েছে দিতির। পরের ৪৮ ঘণ্টা তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হবে। অবস্থার উন্নতি হলে ফেরানো হবে ওয়ার্ডে।

বেশ কদিন ধরেই অসুস্থ ছিলেন নাটক ও চলচ্চিত্রের ব্যস্ততম অভিনেত্রী, পরিচালক পারভিন সুলতানা দিতি। গতবছর ঈদের ঠিক আগে অসুস্থতা তীব্রতর হলে চিকিৎসকের শরণাপন্ন হন। আশানুরূপ কোনো ফল না পেয়ে ভারতে যান। সেখানেই মস্তিষ্কে টিউমার ধরা পড়ে তার।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts