November 20, 2018

‘আ’লীগ কোন দল ভাঙ্গার রাজনীতিতে বিশ্বাস করে না’

218

জাকিরুল ইসলাম,
সিরাজগঞ্জ থেকে:

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামীলীগ কোন দল ভাঙ্গার রাজনীতিতে বিশ্বাস করে না। সেনা ছাউনিতে ছুট নেতা নিয়ে গড়ে উঠা বিএনপি তাদের রণকৌশলে ভুল করে এখন ভাঙ্গনের মুখে পড়তে পারে। এ জন্য কাউকে দোষারোপ করা রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। মঙ্গলবার বিকেলে সিরাজগঞ্জে জেলা আইন শৃঙ্খলা কমিটির সভা শেষে বিএনপি নেতাদের বার বার সরকারের কাছে আলোচনা সমঝোতা এবং নির্বাচন বিষয়ে প্রস্তাবে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। তিনি আরোও বলেন, যানবাহনে আগুন দিয়ে জ্বালিয়ে যারা মানুষ হত্যা করেছে তাদের সঙ্গে কোন আলোচনা হতে পারে না।

যারা আন্দোলনের নামে মানুষের জানমালের ক্ষতি করেছে, উন্নয়ন ব্যাহত করেছে তারা গণতন্ত্রের শত্রু। নির্বাচন হবে নির্ধারিত সময়ে ২০১৯ সালে এবং সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনে। এদিকে দুপুরে জেলা প্রশাসক মোঃ বিল্লাল হোসেনের সভাপতিত্বে জেলা আইন শৃঙ্খলা  ও উন্নযন সমন্বয় কমিটির সভায় মাদকের ছোবল থেকে জাতিকে রক্ষা প্রসঙ্গে স্বাস্থ্য মন্ত্রী বলেন, অধুমপায়ী ছাড়পত্র ছাড়া কোন শিক্ষার্থী ভবিষ্যতে মেডিক্যাল কলেজে ভর্তি হতে পারবে না। এ নিয়ম প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে প্রয়োগ করা হলে মাদকের ছোবল থেকে দেশ ও জাতিকে রক্ষা করা সম্ভব। তিনি সিরাজগঞ্জের বিভিন্নমুখী উন্নয়ন কর্মকান্ডের অগ্রগতি পর্যালোচনা ও পরিকল্পনা বিষয়ে জেলা কমৃকর্তাদের দিক নিদের্শনা দেন।

এসময় তিনি সিরাজগঞ্জে  নবসৃষ্ট শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ ও হাসপাতাল স্থাপনে ৬ শ’ ২৫ কোটি টাকার প্রকল্প মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত একনেক বৈঠকে অনুমোদিত হবার খবর প্রকাশ করলে উপস্থিত সকলে করতালি দিয়ে উপস্থিত স্বাস্থ্যমন্ত্রী ও প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানান। সভায় পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য, নবনির্বাচিত মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, এ্যাড. বিমল কুমার দাস, এ্যাড. আব্দুর রহমান, জান্নাত আরা তালুকদার হেনরীসহ জেলা পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সন্ধ্যায় মন্ত্রী কাজীপুরের মাইজবাড়ি ইউনিয়নের পাইকরতলী গ্রামে ২৫০ পরিবারের মধ্যে বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন। এ সময় পল্লী বিদ্যুত সমিতি-২ এর জিএম আজাহার আলী, ডিজিএম সুলতান নাসিমুল হক উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল, আ’লীগ নেতা শওকত হোসেন ও  খলিলুর রহমান ও নব নির্বাচিত মেয়র নিজাম উদ্দিন উপস্থিত ছিলেন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts