November 21, 2018

‘আর কখনো সেরে উঠবেন না দিতি’

দেশে ফিরে আসছেন অভিনেত্রী পারভিন সুলতানা দিতি। চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার জানান, দুই সন্তানকে নিয়ে খুব শিগগিরই ফিরছেন তিনি।

মুশফিকুর রহমান গুলজার  বলেন, “তারা ফিরে আসতে চাইছে, এখনো তারিখ ঠিক করা যায়নি। আশা করা যায়, তারা সব সব রকমের আনুষ্ঠানিকতা শেষ করে ১৫ থেকে ২০ জানুয়ারির মধ্যে দেশে আসবেন।”

লামিয়ার সঙ্গে কথা বলে মহাসচিব গুলজার জানতে পারেন, “দিতির অবস্থার কোনো উন্নতি হয়নি।” কেমোথেরাপির প্রতিক্রিয়ায় প্রচণ্ড যন্ত্রণাবোধ করছেন তিনি। এরই মধ্যে আবার পারকিনসন্স রোগে আক্রান্ত হয়েছেন।

তিনি বলেন, “এই রোগ কখনো সারবে না। এর মধ্যেই তাকে যতোটা ভালো রাখা যায়।”

দিতির দীর্ঘ দিনের সহকর্মী পরিচালক গুলজারই প্রথম গ্লিটজকে দিতির অসুস্থতার খবর নিশ্চিত করেন ২০১৫ সালের ২৮ জুলাই। সে সময় তিনি আরো জানান, মাদ্রাজ ইন্সটিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজি হাসপাতালে টিউমার অপসারণে অস্ত্রোপচার হবে তার।

পরবর্তীতে অস্ত্রোপচার সফলভাবে শেষ হয় এবং এরপর তিনি দেশে ফিরে আসেন। কিন্তু এর কিছুদিন পরই আবার অসুস্থবোধ করায় তাকে ভারতে নিয়ে যাওয়া হয়। এবার চিকিৎসকের পরামশ কেমোথেরাপি দেয়া হয়।

দিতির প্রাথমিক সমস্যা ছিল, প্রচণ্ড যন্ত্রণাবোধ করতেন তিনি। কেমোথেরারির প্রভাবে সেই যন্ত্রণা আরো বেড়ে যায় বলে ফেইসবুকে জানান তার মেয়ে লামিয়া চৌধুরী। তিনি আরও জানান, তার মায়ের পারকিনসন্স রোগ ধরা পড়েছে।

লামিয়া ও তার ভাই দীপ্ত শুরু থেকেই মায়ের সঙ্গে ছিলেন। এখনও তারা মায়ের দেখভাল করছেন মাদ্রাজ হাসপাতালে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts