November 13, 2018

আর্সেনালকে হারিয়ে জিতল সিটি-লিভারপুল

আগের ম্যাচে লেস্টার সিটি হেরে যাওয়ায় সাউথ্যাম্পটনের সঙ্গে জিতলেই ইংলিশ প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে উঠে যেত আর্সেনাল। কিন্তু সুযোগটা কাজে লাগাতে পারেনি আর্সেন ওয়েঙ্গারের দল। বরং সাউথ্যাম্পটনের কাছে পাত্তাই পায়নি তারা, স্রেফ উড়ে গেছে।

শনিবার রাতে বক্সিং ডে’র এই ম্যাচে শেইন লংয়ের জোড়া গোল আর কুকো মার্টিনা ও হোসে ফন্টের একটি গোলে আর্সেনালকে ৪-০ ব্যবধানে হারিয়েছে সাউথ্যাম্পটন।

আর্সেনাল উড়ে গেলেও দিনের অন্য ম্যাচে প্রতিপক্ষের জালে গোল-উৎসব করেছে ম্যানচেস্টার সিটি। সান্ডারল্যান্ডকে তারা উড়িয়ে দিয়েছে ৪-১ গোলে। জয় পেয়েছে লিভারপুলও। লেস্টার সিটিকে ক্রিস্টিয়ান বেনটেকের একমাত্র গোলে হারিয়েছে তারাই।

আর্সেনালের বিপক্ষে নিজেদের মাঠে ম্যাচের ১৯ মিনিটেই সাউথ্যাম্পটনকে এগিয়ে (১-০) দিয়েছিলেন মার্টিনা। ম্যাচে আর্সেনালকে ঘুরে দাঁড়ানোর কোনো সুযোগই দেয়নি স্বাগতিকরা। দ্বিতীয়ার্ধের ৫৫ মিনিটে দলের ব্যবধান দ্বিগুণ করেন লং। ৬৯ মিনিটে ফন্টে স্কোরলাইন ৩-০ করে ফেলেন। আর অতিরিক্ত সময়ে লং নিজের জোড়া গোল পূরণ করলে বড় পরাজয়ের লজ্জা নিয়েই মাঠ ছাড়তে হয় অতিথিদের।

অন্যদিকে নিজেদের মাঠে সান্ডারল্যান্ডকে পাত্তাই দেয়নি ম্যানচেস্টার সিটি। ম্যাচের ২২ মিনিটের মধ্যেই স্কোরলাইন ৩-০ করে ফেলে স্বাগতিকরা। ১২ মিনিটে রাহিম স্টার্লিং, ১৭ মিনিটে ইয়াইয়া তোরে, আর ২২ মিনিতে উইলফ্রেড বোনি যথাক্রমে গোল তিনটি করেন। আর দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে কেভিন ডি ব্রুইনের গোলে বড় জয় নিশ্চিত হয়ে যায় সিটিজেনদের।

অ্যানফিল্ডে লেস্টার সিটির বিপক্ষে লিভারপুলের জয়টা বেশ কষ্টেরই ছিল। প্রথমার্ধের খেলা শেষে ম্যাচের স্কোরলাইন ছিল গোলশূন্য। এরপর দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে লিভারপুলের স্ট্রাইকার ক্রিস্টিয়ান বেনটেকের করা গোলটিই শেষ পর্যন্ত ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

লেস্টার সিটি ও আর্সেনালের হার আর ম্যানচেস্টার সিটির জয়ের ফলে প্রিমিয়ার লিগের শিরোপার লড়াইটাও বেশ জমে উঠেছে। এই মুহূর্তে ১৮ ম্যাচে ৩৮ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি যদিও শীর্ষেই আছে।

সমান ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে আর্সেনাল দ্বিতীয় আর ম্যানচেস্টার সিটি ৩৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। লিভারপুল অবশ্য অনেক দূরেই অবস্থান করছে, ১৮ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান অষ্টম।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts