November 15, 2018

আরও এক ম্যাচ বাকী চ্যাম্পিয়ন হতে

515
স্পোর্টস ডেস্কঃ   গত বছরের মাঝামাঝি সময়ে জুটি বেধেছিলেন সানিয়া মির্জা আর মার্টিনা হিঙ্গিস জুটি। এরপর আর পেছনের দিকে ফিরে তাকাননি তারা। গত মৌসুমটা নিঃসন্দেহেই দারুণ উপভোগ করেছেন ইন্দো-সুইস জুটি। চলতি মৌসুমেও দুটি ডব্লিউটিএ শিরোপা নিজেদের শোকেসে তুলেছেন তারা।

বুধবার অস্ট্রেলিয়ান ওপেনে মহিলা ডাবলসের ফাইনালের টিকিটও নিশ্চিত করেছেন সানিয়া মির্জা ও তার সুইস সঙ্গী। এর ফলে অস্ট্রেলিয়ান ওপেন জিততে আর মাত্র এক ম্যাচ বাকী। শুধু তাই নয়, গ্র্যান্ড স্ল্যাম জয়ের হ্যাটট্রিকের হাতছানিও সানিয়া-মার্টিনার সামনে।

বুধবার রড লেভার এ্যারিনায় সেমিফাইনালে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে ফাইনালে জায়গা করে নেন বিশ্বের দ্বৈতের এই এক নাম্বার জুটি। জুলিয়া জর্জি ও ক্যারোলিনা প্লিসকোভাকে ৬-১ এবং ৬-০ গেমে হারিয়ে শিরোপার সামনে দাড়িয়ে ‘স্যান্টিনা’।

ত্রয়োদশ বাছাই জার্মান-চেক জুটিকে ২৭ মিনিটে উড়িয়ে দেয় ইন্দো-সুইস জুটি। ‘বাগেল’ থেকে অল্পের জন্য বেঁচে যায় ১৩ নাম্বার জুটি। শিরোপা জয়ের লড়াইয়ে সানিয়া-মার্টিনা জুটি খেলবে সপ্তম বাছাই হাভাকোভা-হাডেকা জুটির বিপক্ষে। গত বছর উইম্বলডন ও ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হওয়ার পর টানা তিন গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল জয়ের রেকর্ডটাও যে তারা গড়ে ফেলবেন তা অনুমিতই।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts