November 19, 2018

আমেরিকা সৌদির অর্থ দিয়ে মুসলিম বিশ্বকে ধ্বংস করতে চায়ঃ ইমামি কাশানি

ইন্টারন্যাশনাল ডেস্কঃ ইরানের বিশিষ্ট আলেম ও তেহরানের জুমা নামাজের অস্থায়ী খতিব আয়াতুল্লাহ ইমামি কাশানি ইসলামী জাহানকে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, মার্কিন সরকার সৌদি সরকারের অর্থ দিয়ে মুসলিম বিশ্বকে ধ্বংস করতে চায়।

তিনি আজ তেহরানের জুমা নামাজের খুতবায় এই হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।

আয়াতুল্লাহ ইমামি কাশানি ইয়েমেনসহ নানা অঞ্চলে সৌদি অপরাধযজ্ঞের কথা তুলে ধরে বলেছেন, ‘আপনারা দেখুন পবিত্র মক্কা ও মদিনার সেবকের মুখোশ লাগিয়ে সৌদি শাসকগোষ্ঠী বিশ্বে কি ঘটাচ্ছে! ইয়েমেনে হামলা ও দায়েশ বা আইএসআইএল-এর মত নানা তাকফিরি-ওয়াহাবি সন্ত্রাসী গোষ্ঠী গড়ে তোলার মধ্য দিয়ে সৌদি শাসকগোষ্ঠীর আসল কুৎসিত চেহারা স্পষ্ট হয়ে পড়েছে।’

তিনি এ প্রসঙ্গে আরও বলেছেন, ‘আপনারা দেখুন আজ মার্কিন সরকার ও ইহুদিবাদীরা দুনিয়াতে কত রকমের দুর্যোগ বা বিপর্যয় ঘটাতে চাচ্ছে! ওরা আজ সৌদি শাসকগোষ্ঠীর অর্থ দিয়ে ফিলিস্তিন, লেবানন, ইয়েমেন, সিরিয়া, বাহরাইন ও ইরাকের ওপর কতসব দুর্যোগ বয়ে আনছে!’

আয়াতুল্লাহ ইমামি কাশানি বিশ্বের সব মুসলমানদেরকে মানবজাতির শেষ ত্রাণকর্তা হযরত ইমাম মাহদি (আ)’র প্রতি মনোযোগী হওয়ার আহ্বান জানান। তিনি এ প্রসঙ্গে বলেছেন, (বিপ্লবী) শিয়া মুসলমানরা যেভাবে ইমাম মাহদি (আ)’র আন্দোলনের ক্ষেত্র প্রস্তুত করার জন্য সক্রিয় রয়েছেন তথা এ মহান ত্রাণকর্তার প্রত্যক্ষ নেতৃত্বের জন্য অপেক্ষা করছেন সব মুসলমানদেরকেই সেভাবে সক্রিয় হতে হবে।

আয়াতুল্লাহ কাশানি মুসলিম বিশ্বকে সম্বোধন করে এ প্রসঙ্গে আরও বলেছেন, ইমাম মাহদি (আ) সংক্রান্ত হাদিসগুলো বর্ণনা করুন এবং জুমার নামাজে ও ধর্মীয় সভা-সমাবেশে এই মহান ইমামের জন্য অপেক্ষা তথা তার আন্দোলনের ক্ষেত্র গড়ার বিষয়ে আলোচনা করুন ও এভাবে মুসলমানদেরকে সুনিশ্চিত বিজয় সম্পর্কে আশাবাদী করে তুলুন।

তিনি ইরানে ইমাম মাহদি (আ)’র জন্য প্রতীক্ষা ও তাঁরই প্রতিনিধিত্ব-কেন্দ্রীক সর্বোচ্চ ইসলামী আইনবিদের (ওলিয়ে ফকিহর) শাসন তথা ইসলামী শাসন প্রতিষ্ঠার চলমান প্রক্রিয়ার কথা স্মরণ করিয়ে দিয়ে বলেছেন, মুসলিম বিশ্বকেও ইরানের মতই ইমাম মাহদি (আ)’র জন্য প্রতীক্ষার পথে তথা প্রকৃত ইসলামী বিপ্লবের পথে অগ্রসর হতে হবে।

Related posts