November 21, 2018

আমেরিকার বন্ধুত্ব নিয়ে বোমা ফাটালেন আসাদ

আমেরিকার বন্ধুত্ব নিয়ে বোমা ফাটালেন আসাদ

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বের অন্যতম শক্তিধর দেশ আমেরিকার সাথে বন্ধুত্ব নিয়ে রীতি মতো বোমা ফাটালেন সিরিয়ার শিয়া স্বৈরশাসক প্রেসিডেন্ট বাশার আল আসাদ। শুধু তাই নয়, সিরিয়া যুদ্ধ থেকে এটিই শিক্ষনীয় বলে মনে করেন তিনি।

বাশার আল আসাদ বলেছেন, তার দেশের চলমান যুদ্ধের সবচেয়ে শিক্ষণীয় দিক হচ্ছে পাশ্চাত্যকে কখনই বিশ্বাস করা যায় না। পাশ্চাত্যের ওপর নির্ভর করে কোনো সমস্যারই সমাধান করা সম্ভব নয়।

রুশ বার্তা সংস্থা স্পুুৎনিককে দেয়া সাক্ষাৎকারে সিরিয়ার বর্তমান পরিস্থিতি তুল ধরতে গিয়ে এ কথা বলেন আসাদ। তিনি বলেন, পাশ্চাত্য জাতিসংঘসহ আন্তর্জাতিক সব রীতিনীতি উপেক্ষা করে চলেছে। এ কারণে বিশ্বের দেশগুলোর উচিত এমন বন্ধু নির্বাচন করা যে কিনা বিপদের সময় পাশে থাকবে।

সিরিয়ার প্রেসিডেন্ট আরো বলেন, বিদেশিদের চাপিয়ে দেয়া যুদ্ধে আমরা ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছি এবং আমরা এমন এক পৃথিবীতে বসবাস করছি যেখানে আন্তর্জাতিক অধিকার কিংবা নৈতিকতার কোনো স্থান নেই। তিনি বলেন, অন্য সব কিছুর আগে ধর্মীয় কিংবা রাজনৈতিক অসহিষ্ণুতা থেকে সবার দূরে থাকা উচিত কারণ এগুলো সমাজকে ধ্বংস করে দেয়।

প্রেসিডেন্ট আসাদ বলেন, বর্তমান বিশ্ব পরিস্থিতিতে যে কোনো সরকারের উচিত শুধুমাত্র নিজ দেশের জনগণের ওপর নির্ভরশীল থাকা এবং যে কোনো সমস্যা সমাধানের ক্ষেত্রে জনগণের সংস্কৃতি, ঐতিহ্য ও বিশ্বাসকে সমুন্নত রাখা।

সিরিয়ার জনগণ ও সেনাবাহিনী সেদেশের মাটি থেকে সন্ত্রাসীদের উৎখাতে দৃঢ়প্রতিজ্ঞ এবং এ ব্যাপারে কোনো আপোষ করা হবে না বলেও তিনি উল্লেখ করেন।

Related posts