September 21, 2018

‘আমি সবসময়ই নির্বাচন চাই’

ঢাকাঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার যদি সুখ-সম্পদের প্রতি নজর থাকতো তাহলে আমি সেদিকেই নজর দিতাম। কিন্তু আমি সেটা করিনি। আমি দেশের উন্নতি করেছি, আমি দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে চাই। বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে চাই। সেই লক্ষ্যেই কাজ করছি এবং ভবিষ্যতেও করবো। কাজেই আমি নির্বাচন চাই। জনগণ যে রায় দেবে সেটাই মেনে নেবো।

বুধবার জাতীয় সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, একটা অনির্বাচিত সরকারের কাছ থেকে আমার কাছে বার বার আপসের প্রস্তাব এসেছিলো। আমি প্রতিবারই একটা কথাই বলেছি যে, আমি নির্বাচন চাই। নির্বাচন ছাড়া আমি আর কোনকিছু মানতে চাই না। কারণ তখন তাদের প্রস্তাব এমন ছিলো যে, আমাকে প্রধানমন্ত্রীর মর্যাদা দিয়ে রাখবে , আমি যেন নির্বাচন না করি। আমি বললাম, আমার তো প্রধানমন্ত্রীর মর্যাদা নিয়ে থাকার দরকার নাই। আর সেই মর্যাদাতো একটা এয়ার কনডিশন বাড়ি, একখান গাড়ি, এই তো!

এগুলোতো আমার দরকার নাই। আমি দেশের মানুষের জন্য কাজ করতে চাই। আমার মূল লক্ষ্য দেশের জনগণের আর্থ-সামাজিক উন্নয়ন করা। তাদের ভাগ্যের পরিবর্তন করা। কিন্তু ঐভাবে একটা কাঠ পুতুলের মতো বসে থাকার মানুষ আমি নই। কারণ আমার কিসের অভাব, আমি বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতির কন্যা, আমি নিজে প্রধানমন্ত্রী ছিলাম। আমার সুখ-সম্পদের প্রতি নজর থাকলে তখনই আমি সেদিকে নজর দিতে পারতাম। আমি সেটা করিনি।

আমি দেশের উন্নতি করেছি, দেশের উন্নতি করতে চাই। জনগণের ভাগ্য উন্নয়ন করতে চাই। সেই লক্ষেই কাজ করছি।আস

Related posts