September 20, 2018

“আমি ধীর গতির হাতি, আমাকে কামড় দিতে পারেন”

ঢাকাঃ রাশেদুন নবী রানা, ইবি প্রতিনিধি : আমি ধীর গতির হাতি, যদি আপনারা মৌমাছির মত আমাকে কামড় দিতে পারেন তাহলে আমি দ্রুত পথ চলতে পারবো। অর্থ্যাৎ আপনারা সবাই দল, মত, রাজনীতির ভেদাভেদ ভুলে গিয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নতির স্বার্থে আমাকে সহোযোগীতা করেন, তাহলে আমি এই বিশ্ববিদ্যালয়কে একটি মডেল বিশ্ববিদ্যালয় হিসেবে বিশ্ব দরবারে পৌছে দিতে পারবো ইনশাআল্লাহ বলেন -ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) প্রফেসর ড. রাশিদ আসকারী।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে প্রশাসন ভবনের সভাকক্ষে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সঠিকভাবে পরিচালনা করতে সকল ধারার শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র সংগঠন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় উপলক্ষে তিনি এ সভার আয়োজন করেন।

এতে সভাপতিত্ব করেন ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী, সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত রেজিন্ট্রার এসএম আব্দুল লতিফ। বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, সদ্য নিয়োগ পাওয়া ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।

রবিবার ড. রাশিদ আসকারী ভিসি হিসেবে ও প্রফেসর ড. সেলিম ত্বোহা ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন। নিয়োগ পাওয়ার একদিনের মাথায় বিশ্ববিদ্যালয়ের সকল মতের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের একত্রিত করায় একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন। এতে বিশ্ববিদ্যালয়ের সকলের মাঝে ঐক্যর সূর ভেসে উঠেছে।

বিশ্ববিদ্যালয় সঠিকভাবে পরিচালনার স্বার্থে মতবিনিময়কালে সকল অনুষদের ডিন, বিভাগের সভাপতি, সিনিয়র শিক্ষক ও শিক্ষক সংগঠন শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, গ্রীন ফোরাম ও কর্মকর্তা সমিতির নেতৃবৃন্দ ভিসিকে বিভিন্ন পরামর্শ, গঠন মূলক সমালোচনা ও বক্তব্য উপস্থাপন করেন।

Related posts