September 20, 2018

‘আমি ও রেহানা ছাড়া বাসায় সবাই অনলাইনে সংবাদ পড়ে’

ঢাকাঃ  আমি ও রেহানা ছাড়া বাসায় কেউ আর পত্রিকা পড়েনা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাসার সবাই অনলাইনে সংবাদ পড়ে নেয়।

শনিবার (১৮ জুন) প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সাংবাদিক নেতাদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত একাধিক সাংবাদিক নেতা প্রধানমন্ত্রীর এ বক্তব্যের সত্যতা নিশ্চিত করেন।

প্রধানমন্ত্রী এর আগে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত ইফতার পার্টিতে অংশ নেন। ইফতার শেষে প্রতিবারের মত এবারও সাংবাদিক নেতাদের সঙ্গে মতবিনিময়ে অংশ নেন শেখ হাসিনা। প্রায় ১ ঘণ্টা সাংবাদিকদের স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হয়। প্রধানমন্ত্রী সাংবাদিকদের গঠনমূলক সমালোচনার পাশাপাশি দায়িত্বশীল হওয়ার অনুরোধ করেন।

এসময় সাংবাদিক নেতারা সংবাদপত্রের মালিকদের নিয়ে বিভিন্ন অভিযোগ উত্থাপন করেন। পাশাপাশি নবম ওয়েজবোর্ড বাস্তবায়নের জন্যে প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন। প্রধানমন্ত্রী সাংবাদিক নেতাদের আশ্বস্ত করেন নবমওয়েজ বোর্ড বাস্তবায়নের। সংবাদ পত্র, অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ার জন্যে স্বতন্ত্র ওয়েজবোর্ড করা হবে বলে জানান। এসময় অনলাইন নীতিমালার কথাও উঠে আসে। অনলাইন নীতিমালা করার জন্য তথ্যমন্ত্রীকে বলেছি।

এসময় প্রধানমন্ত্রী বলেন, আমার বাসায় আমি আর রেহানা ছাড়া কেউ পত্রিকা পড়েনা। বাসার ছেলে-মেয়ে সবাই মোবাইলে, নেটপ্যাড ব্যবহার করে অনলাইনে সব সংবাদ দেখে নেয়। প্রধানমন্ত্রী বৈঠকে সাংবাদিকদের আবাসন সমস্যা সমাধানের বিষয়টিও দেখবেন বলে নিশ্চয়তা দেন। তবে সাংবাদিকদের কোথায় জমি আছে তা খুঁজে বের করতে তাগিদ দেন।

Related posts