September 20, 2018

আমিরকে রক্ষায় এগিয়ে এলেন হাফিজ

Bowler Mohammad Amir (C) of Pakistan celebrates Corey Anderson of New Zealand being caught during the first one-day international between New Zealand and Pakistan at the Basin Reserve in Wellington on January 25, 2016.   AFP PHOTO / MARTY MELVILLE / AFP / Marty Melville        (Photo credit should read MARTY MELVILLE/AFP/Getty Images)
ক’দিনই বা আর গেছে। একাট্টা মোহাম্মদ হাফিজ। কলঙ্কিত মোহাম্মদ আমিরের সঙ্গে ড্রেসিং রুম শেয়ার করবেন না।

প্রথমে এই অজুহাত দাঁড় করিয়ে এলেন না বাংলাদেশে। পরে এলেন, ভাগ্যের ফেরে আমিরের বিপক্ষেই নামলেন ব্যাট হাতে। আউটও হলেন তারই বলে।

এখানেই শেষ না, নিউজিল্যান্ড সফরের আগে আমির ইস্যুতে স্বয়ং প্রধানমন্ত্রী নওয়াজ শরীফকে হস্তক্ষেপ করতে হলো। হাফিজ-আজহারা নোটিসও পেলেন। সব জল্পনা শেষে আমিরের সঙ্গে মিললেন হাফিজ-আজহার।

সেই মিল যে মনের মিল, তারই প্রমাণ দেখল ক্রিকেট বিশ্ব। সোমবার ওয়েলিংটনে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে বলা যায়, মোহাম্মদ আমিরকে ‘রক্ষায়’ এগিয়ে এলেন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

বল হাতে প্রথম দৌড় থেকেই কতিপয় দর্শক দুয়োধ্বনি ছুড়ছেন সাড়ে পাঁচ বছরের নিষেধাজ্ঞা থেকে ফিরে আসা আমিরের দিকে।

এটি আরো বাড়তে থাকে আমির ফিল্ডিং করার সময়। সীমানা দড়ির কাছে ফিল্ডিং করার এক পর্যায়ে এক দর্শক তাকে মুদ্রা দেখিয়ে অফার করেন, ‘এই ডলার তোমার জন্য।’

আর কিছুটা দূরত্বে ফিল্ডিং করা মোহাম্মদ হাফিজের চোখেও বিষয়টি ধরা পড়ে। তৎক্ষনাৎ এই সিনিয়র ক্রিকেটার ও সাবেক অধিনায়ক আমিরের কাছে ছুটে যান। বিব্রতকর পরিস্থিতি থেকে তাকে রক্ষা করেন।

পরে বিষয়টি হাফিজ এবং অন্যরা পাকিস্তান দলের নিরাপত্তা প্রধান ও গ্রাউন্ডস কর্মকর্তাদের অবহিত করেন।

এর আগে পাক ওয়ানডে দলের অধিনায়ক আজহার আলীও ‘শত্রুতা’ ভুলে জানান, আমির আমরা সবাই এই দলে বন্ধু। একসঙ্গে প্রতিপক্ষের বিরুদ্ধে লড়ব।

আর প্রথম ম্যাচে হাফিজের এই সিনিয়র হিসেবে সহায়ক হাতের আস্থা আমির দিয়েছেন বল হাতে। ৮.১ ওভারে ২৮ রানে নিয়েছেন ৩ উইকেট। যদিও ইনজুরিতে বল করতে না পেরে হতাশা নিয়ে ফিরেছেন তিনি। দলও হেরে গেছে বড় ব্যবধানে।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts