September 19, 2018

আমার হাতে হাতকড়া আর মুজাহিদের গাড়িতে পতাকা – বাণিজ্যমন্ত্রী

ঢাকাঃ  বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ২০০২ সালে আমাকে কাশিমপুর কারাগার থেকে হাতকড়া পরিয়ে যশোর নিয়ে যাওয়া হয়েছিল। অথচ ফেরীতে উঠার সময় দেখলাম আমার হাতে হাতকড়া আর মুজাহিদের গাড়িতে পতাকা উড়ছে।

মঙ্গলবার সকাল ১০টা ৫২ মিনিটে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদে অধিবেশনের শুরুতে মন্ত্রীদের জন্য প্রশ্ন-জিজ্ঞাসা-উত্তর টেবিলে উপস্থাপন শেষে ২০১৬-১৭ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নেন মন্ত্রী।

এ সময় বাণিজ্যমন্ত্রী বলেন, ২০১৫ সালে লাগাতার অবরোধের নামে বিএনপি-জামায়াত শতশত মানুষকে আগুনে পুড়িয়েছে। শেখ হাসিনা সেইসব পোড়া মানুষের পাশে গিয়ে দাঁড়িয়েছেন। তখন সরকার এসব রোগীদের চিকিৎসা সেবা দিয়েছে।

ইফতার পার্টিতে বেগম খালেদা জিয়া অমার্জনীয় ও অশুভনীয় বক্তব্য দিচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, খালেদা জিয়া রাজাকারদের পুনর্বাসন করেছেন। অপর দিকে মুক্তিযোদ্ধাদের অসম্মান করেছেন।

আলোচনার সময় তোফায়েল বলেন, ‘শেখ হাসিনা এখন শুধু বাংলাদেশেরই নেত্রী নয়, তিনি বিশ্বে একজন খ্যাতিমান নেতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে পেরেছেন। বিশেষ করে সাম্প্রতিক সময়ে জি ৭ সম্মেলনে যোগদান এবং সৌদি আরবে সফল সফরের পর তিনি তার নিজের নেতৃত্ব আরো উচ্চতায় নিয়ে গেছেন।’

গত ২ জুন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ২০১৬-১৭ অর্থবছরের জন্য ৩ লাখ ৪০ হাজার ৬০৫ কোটি টাকার বাজেট পেশ করেন। ২০১৬-১৭ অর্থবছরের বাজেট আলোচনার ১৭তম দিনে মঙ্গলবার বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম, চিফ হুইপ আ, স, ম ফিরোজ, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা সাদেক, সরকারি দলের ডা. আ ফ ম রুহুল হক, শওকত আলী, নুরুল মজিদ হুমায়ুন, জাহাঙ্গীর কবির নানক, বেগম লায়লা আরজুমান বানু, জাতীয় পার্টির হুসেইন মুহম্মদ এরশাদ, ইয়াহ্ইয়া চৌধুরী, জাসদের রেজাউল করিম তানসেন, বিএনএফ-এর এস এম আবুল কালাম আজাদ ও স্বতন্ত্র সদস্য ছলিম উদ্দিন তরফদার অংশ নেন। আস

Related posts