November 16, 2018

‘আমার চরিত্র কেমন তা এখন বলা যাবে না’

ঢাকাঃ  নুসরাত ইমরোজ তিশা ছোট পর্দায় সফলতার পাশাপাশি বড় পর্দায়ও অভিনয়ের জন্য প্রশংসিত হয়েছেন ইতিমধ্যে। বর্তমানে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত নতুন ছবি ‘ডুব’-এর শুটিং করছেন তিনি। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। তিশা এ প্রসঙ্গে বলেন, ‘ডুব’ ছবির কাজ কয়েকদিন আগে রাঙ্গামাটিতে করে এসেছি। সেখানে পূর্ণ উদ্যমে বেশ কয়েকদিন কাজ করেছি। নিঃশ্বাস ফেলার সময়ও পাইনি। বেশ ব্যস্ততাতেই কেটেছে ওই সময়গুলো। এছাড়া রাঙ্গামাটিতে ঢাকার চেয়েও গরম বেশি। এ গরমে টানা কাজ করতে হয়েছে। রোববার রাঙ্গামাটি থেকে ঢাকায় ফিরেছি। এ ছবির টানা কাজ চলবে আরও।

ছবিতে কি ধরনের চরিত্রে আপনাকে দেখতে পাবেন দর্শক। এ প্রশ্নের জবাবে তিশা বলেন, এ ছবিটিতে আমার চরিত্র কেমন তা এখন বলা যাবে না। কারণ ‘ডুব’ নিয়ে এখন মুখ খোলা নিষেধ রয়েছে। এজন্যই এখন কিছু বলতে পারবো না। সময় হলেই এ ছবি নিয়ে বিস্তারিত কথা হবে। এখন একদম না। এদিকে, শামীম আহমেদ রনির পরিচালনায় ‘মেন্টাল’ ছবিতে শাকিবের বিপরীতে অভিনয় করেছেন তিশা। এ ছবিটিও মুক্তির জন্য অনেকটাই প্রস্তুত। এ ছবিটি নিয়ে জানতে চাইলে তিশা বলেন, এতে আমার চরিত্রের নাম সিমি। একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করেছি। যিনি অপরাধ নিয়ে কাজ করেন। এরই মধ্যে এ ছবির বেশ কয়েকটি গান শ্রোতারা পছন্দ করেছেন। ছবির ডাবিং শেষ করেছি।

ছবিটি সময়মতো মুক্তি পেলে দর্শকরা পছন্দ করবেন বলে আশা করছি। এ ছবির বাইরে অনন্য মামুনের ‘অস্তিত্ব’ ছবিটি সম্প্রতি সেন্সর ছাড়পত্র পেয়েছে। এ ছবিতে আরিফিন শুভর সঙ্গে প্রথমবারের মতো কাজ করেছেন তিশা। এ ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন কার্লোস সালেহ, অনন্য মামুন ও সোমেশ্বর অলি। ‘অস্তিত্ব’ ও ‘মেন্টাল’ দুটি ছবি দুই ধরনের গল্প। কিন্তু কবে কোনটা মুক্তি পাবে তা এখনও জানেন না তিশা। তার মন্তব্য, এ বিষয়ে পরিচালকের সিদ্ধান্তই চূড়ান্ত। তবে পরিচালক সূত্রে জেনেছি ‘অস্তিত্ব’ ছবিটি মে মাসে মুক্তি পাবে। এ ছবিতে আরিফিন শুভ ও পরিচালক অনন্য মামুনের পুরো টিম বেশ ভালো কাজ করেছে। ছবিটিতে প্রেম-ভালোবাসার বাইরে শিশুদের নিয়ে ভিন্নধর্মী একটি বক্তব্য থাকবে। তবে দর্শকরা কতটুকু এ ছবিটি গ্রহণ করে সেটাই এখন দেখার পালা।

সাফিউদ্দিন সাফি পরিচালিত ‘প্রেম করে আমি মরব’ নামে নতুন একটি ছবিতেও তিশার কাজের কথা রয়েছে। তবে এ ছবি নিয়ে এখনই কোনো কিছু বলতে চান না তিনি। তিশা এ প্রসঙ্গে বলেন, কোনো কিছু চূড়ান্ত হলে সবাই জানতে পারবে। এর আগে কথা বলে লাভ নেই। ‘মেন্টাল’ ও ‘অস্তিত্ব’ ছবি দুটি আগে মুক্তি পাক, তারপর অন্য ছবির কাজ শুরু করার কথা চিন্তা করবো। বিভিন্ন ছবিতে অভিনয়ের বাইরে তিশা ছোট পর্দার জন্য গত ভালোবাসা দিবসে ইমরাউল রাফাতের ‘তোমায় ভেবে লেখা’ নাটকে অভিনয় করেছেন। এখানে তাহসানের বিপরীতে অভিনয় করতে দেখা গেছে তাকে। তবে বড় পর্দায় নাম লেখানোর পর ছোট পর্দায় তাকে কম দেখা যাচ্ছে কেন জানতে চাইলে তিশা বলেন, ছোট পর্দায় কাজ কমই করা হয়। অনেক বছর ধরে ভালো গল্প ও চরিত্র না পেলে আমি কাজ করি না। অবশ্য বিশেষ দিবসের জন্য ছোট পর্দায় কিছু কাজ নিয়মিত করা হয় আমার।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/১১ এপ্রিল ২০১৬/রিপন ডেরি

Related posts