September 21, 2018

আমাদের যে ক্ষমতা আছে তা দিয়েই আমরা এগিয়ে যাবোঃ প্রধানমন্ত্রী

ঢাকাঃ আমরা যুদ্ধ করে বিজয় অর্জন করেছি আমরা কেন মাথা নত করে থাকবো, আমাদের যে শক্তি আছে ক্ষমতা আছে তা দিয়েই আমরা এগিয়ে যাবো। আমরা কারো কাছে হাত পাততে হবে না আমরা নিজেরাই স্বয়ং সম্পন্ন।

যুদ্ধাপরাধী বিচার বন্ধে অনেক জায়গা থেকে অনেক রকম তদবির আসছে কারণ তারা দীর্ঘ সময় ক্ষমতায় ছিলো, ক্ষমতায় থাকাকালীন সময়ে তারা লুটপাট করে যে হাজার হাজার কোটি টাকার অবৈধ সম্পদের মালিক হয়েছে এ টাকা দিয়ে তারা জনগনকে কিনতে পারে সে ক্ষমতাও তাদের আছে, ওই টাকা দিয়ে বিচার বন্ধে লবিং করছে।

আমাদের যে সিদ্ধান্ত তাতে আমরা অটল থাকব, কারণ ‌‌আমাদের ক্ষমতা হারাবারও ভয় নেই জীবন হারাবারও ভয় নেই। সব হারিয়েই এখানে এসেছি।

বুধবার (২৪ আগস্ট) প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে ‘অসুস্থ, অস্বচ্ছল ও দুর্ঘটনায় আহত এবং নিহত সাংবাদিক ও তাদের পরিবারের সদস্যদের মধ্যে সহায়তা ও অনুদানে’র চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ।

প্রধানমন্ত্রী বিএনপির নতুন কমিটির সমালোচনা করে বলেন, বিএনপি ৫০১ জন নিয়ে যে কমিটি গঠন করেছে তাদের অনেকেই লুটপাটে দূর্নীতিতে জড়িত ছিলো তাদেরকেই কমিটিতে জায়গা দিয়েছে ।

আমরা ক্ষমতায় এসে মাত্র ৩ হাজার ২শ মেগাওয়াট বিদ্যুৎ নিয়ে ২০০৯ সালে যাত্রা শুরু করেছি আজকে প্রায় ১৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপন্ন করতে সক্ষম হয়েছি। আমি টেলিভিশনের অনুমোদন দেয়েছি আর সেখানে বসে বসে টক শো করে সমালোচনা করা হয় মাঝে মাঝে শুনি। আমি না দিতাম তাহলে কোথায় বসে সমালোচনা করতেন । আমি যা করি তা দেশের জন্য করছি এ আত্মবিশ্বাস আমার আছে, কেউ সমালোচনা করে করলে করুন তবে অবশ্য সমালোচনা গঠন মূলক হতে হবে যা যেথে শিখা যায় ।

তিনি আরও বলেন, আমি দেশের স্বার্থকে জলাঞ্জলী দিয়ে দেশের মানুষকে হেয় করে ক্ষমতায় থাকতে চাইনা। অস্বচ্ছল, দূর্ঘটনায় পঙ্গুত্ব বরণকারী সাংবাদিকদের স্থায়ীভাবে বন্ধোবস্থ করেছে এ সরকার, হয়তো এ সহায়তা অপ্রতুল তবুও চেষ্টা করে যাবো সাংবাদিকদের উন্নয়নে কাজ করার। পরে তিনি সাংবাদিকদের মাঝে ১কোটি ৪০ লক্ষ টাকার আর্থিক অনুদানের চেক বিতরণ করেন।

Related posts