September 24, 2018

আমাদের উচিত যার যার অবস্থান থেকে সকলের কর্মের প্রতি সম্মান করা ॥ সপ্তরুপার প্রতিষ্ঠাবার্ষিকীতে ডা.দীপু মনি

IIIএ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুরের ঐতিহ্যবাহী সুনামধন্য সাংস্কৃতিক সংগঠন সপ্তরুপা নৃত্যশিক্ষালয়ের ৩১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা সংবর্ধনা প্রদান ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়েছে। ২৬ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি।
তিনি তার বক্তব্যে বলেন, একটি সংগঠন গড়ে তোলা যতটা সহজ কিন্তু সেটিকে ধরে রাখা ততটা কষ্টের। এই কষ্টের কাজটি করে সপ্তরুপা নৃত্যশিক্ষালয় ৩১ বছর পার করেছে। শিশুরা মনের আনন্দে নেচে বেড়ায় কিন্তু তাদের নাচের ব্যকরণ শিখিয়ে গতে তোলা কঠিন কাজ। এখানে যে সকল বাবা মা রয়েছে তারা সবাই ধন্য যে তার সন্তান ধিরে ধিরে একজন যোগ্য নাগরীক হয়ে উঠেছে।

I

তিনি আরো বলেন, আমাদের সকলেল উচিত যার যার অবস্থান থেকে সবার কর্মের প্রতি সম্মান প্রদর্শন করা। তাহলে যে যেই কাজ করুক সে কাজের প্রতি মনোবল আরো বৃদ্ধি পাবে। প্রত্যেক বাবা মায়ের প্রতি আমার অনুরোধ থাকবে আপনাদের সন্তানকে দেশের যোগ্য নাগরীক হয়ে গড়ে উঠার সুযোগ করে দিন।
সপ্তরুপা নৃত্যাশিক্ষালয়ের সভাপতি জাফর ইকবাল মুন্নার সভাপতিত্বে ও অধ্যক্ষ অনিমা সেন চৌধুরী এবং কন্ঠশিল্পী মৃণাল সরকারের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর সাহিত্য একাডেমীর মহা পরিচালক রোটা. কাজী শাহাদাত।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সামছুল হক মন্টু পাটওয়ারী, সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, সমাজ সেবক মহিউদ্দিন দুলাল পাটওয়ারী, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ওয়ালী উল্ল্যাহ অলি, চাঁদপুর রেলওয়ে কিন্ডার গার্টেনের অধ্যক্ষ মাহমুদা খানমসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের ব্যক্তিবগর্গ। পরে কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্য দু’জন পুলিশ সদস্যকে সম্মাননা ক্রেস্ট প্রদান এবং সাংস্কৃতিক প্রতিযোগীতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিগণ।

Related posts