September 25, 2018

‘আমাকে গ্রেফতার করুন, থানা থেকে এক পাও নড়বো না’

রফিকুল ইসলাম রফিক: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্মানাধীন পার্কের ঠিকাদারকে গ্রেফতার করার প্রতিবাদে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় রাত ১১ টা থেকে ভোর ৬টা পর্যন্ত প্রতীকী অবস্থান করেছেন সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভি। মেয়রের অভিযোগ সিটি কর্পোরেশনের নির্মানাধীন একটি পার্কের কাজ বন্ধ করতে একটি কুচক্রি মহল প্রভাব খাটিয়ে ঠিকাদার জাকির হোসেনকে অকারনে গ্রেফতার করেছে। এ দিকে এ অভিযোগ অস্বীকার করে পুলিশ বলেন, রেলওয়ের মামলার প্রেক্ষিতে পার্কের ঠিকাদারকে গ্রেফতার করা হয়েছে। ( নীচে ভিডিও যুক্ত )  

এ সংবাদ সংগ্রহ করতে গেলে গণমাধ্যমকর্মীদের প্রথমে পুলিশ তথ্য সংগ্রহে বাধা দেয়।

বিভিন্ন সূত্রে জানা যায়, রাত ১০টার দিকে নগরির পুরাতন কোর্ট এলাকায় অবস্থিত রত্না ও আব্দুল মতিন এন্টারপ্রাইজের অস্থায়ী কার্য্যালয় থেকে ঠিকাদার জাকির হোসেনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে পুলিশ। এ সময় গ্রেফতারের কারন জানতে চাইলে পুলিশ কারন হিসেবে রেলওয়ের এষ্টেট অফিসের কানুনগো ইকবাল মাহমুদের দায়েরকৃত মামলার প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হচ্ছে বলে জানায়। এ মামলায় দুইজনকে আসামী করা হয়। গ্রেফতারকৃত ঠিকাদার জাকির এ মামলার দ্বিতীয় আসামী এবং প্রথম আসামী সিটি করপোরেশনের আরেক ঠিকাদার আবু সুফিয়ান।

মামলায় অভিযোগে বলা হয়, গত ২৭ মার্চ মামালার আসামীরা অবৈধভাবে রেলওয়ের ৯ দশমিক ৯ একর জমিতে পার্ক নির্মান করছেন। আরো বলা হয় রেলওয়ের প্রায় চল্লিশ লাখ টাকা মুল্যের সম্পত্তি তারা বিনষ্ট করেছে। ইতিমধ্যে তারা রেলওয়ের স্লিপার, গাছপালাসহ প্রায় পাঁচ লাখ টাকা মুল্যের সম্পত্তি চুরি করে নিয়ে গেছে। তারা উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে এ মামলা দায়ের করেছেন বলে মামলায় উল্লেখ করেন।
গ্রেফতারের খবর পেয়ে সিটি মেয়র সেলিনা হায়াৎ আইভি থানায় যান। তিনি জানান, হয়রানি কারার জন্য ঠিকাদার জাকিরকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তার সাথে দুই প্যানেল মেয়র ওবায়েদউল্লাহ ও মনিরুজ্জামানসহ এলাকাবাসী প্রায় তিন শতাধিক নারী-পুরুষ রাত থেকে ভোর ৬টা পর্যন্ত থানায় অবস্থান করে।

এর আগে মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভী বুধবার রাত পৌনে একটায় নারায়ণগঞ্জ থানায় বলেন, প্রথম কথা হচ্ছে যদি অপরাধ কোন হয়ে থাকে সেটা আমি করেছি। আমি এ পার্ক নির্মাণের উদ্যোগ নিয়েছি। কোন মামলা হলে আমার বিরুদ্ধে হওয়া দরকার।গ্রেফতার করলে আমাকে করুন।আমি থানা থেকে এক পাও নড়বো না। কার নির্দেশে মামলা হয়েছে, সেটা জানতে চাই। মামলায় প্রথম আসামী করা হয়েছে আমার কর্মী ঠিকাদার সুফিয়ানকে। মামলা করতে হলে আমার পরে আসে ঠিকাদার। সুফিয়ান এ প্রকল্পের ঠিকাদার না। অথচ তাকে মামলার প্রথম আসামী করা হয়েছে। এ থেকেই বোঝা যায় বিষয়টি রাজনৈতিক। এমপি শামীম ওসমানের প্রভাবে রেলওয়ের এক কর্মকর্তা ও পুলিশ এ কাজ করেছে। রেলওয়ের সচিব আমাকে জানিয়েছেন তিনি এ মামলার ব্যাপারে জানেননা।

ভিডিও: ডা.সেলিনা হায়াৎ আইভি; মেয়র: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন  (নীচে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসির বক্তব্যের ভিডিও )

পুলিশ এ অভিযোগ অস্বীকার করে বলেন, রেলওয়ের মামলার প্রেক্ষিতে ঠিকাদার জাকির হোসেনকে গ্রেফতার করা হয়েছে। এখানে কোন রাজনৈতিক উদ্দেশ্য নেই।
ভিডিও:  আব্দুল মালেক; ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি): নারায়ণগঞ্জ সদর মডেল থানা।ভিডিও আসিতেছে………………। 

উল্লেখ্য নগরীর দেওভোগ এলাকায় প্রাথমিকভাবে প্রায় সাড়ে সাত কোটি টাকা ব্যায়ে সিটি করপোরেশনের এ পার্ক নির্মান করা হচ্ছে। প্রায় তিন মাস আগে পার্কের কাজ শুরুর পর থেকেই জেলার একটি প্রভাবশালী মহল এ পার্ক নির্মানের বিরোধিতা করে আসলে বলে বিভিন্ন সময় সিটি করর্পোরেশনের থেকে অভিযোগ করা হয়। #

রফিকুল ইসলাম রফিক,
সিনিয়র রিপোর্টার, নারায়ণগঞ্জ।

Related posts