September 24, 2018

আমরা চাই আমাদের সন্তানরা যাতে ঝুকিপূর্ণ কোনো ভবনে লেখাপড়া করতে না হয় – ডা. দীপু মনি

aaaaaa

এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুর শহরের ১২৫নং কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নব-নির্মিত ভবন উদ্বোধন ও পশ্চিম বিষ্ণুদী পৌর প্রাথমিক বিদ্যালয়ের ঊর্ধ্বমুখী সম্প্রসারিত ভবনের উদ্বোধন করা হয়েছে । ১৩ ফেব্রুয়ারী মঙ্গলবার প্রধান অতিথি হিসেবে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব ডা. দীপু মনি এসব উদ্বোধন করেন।

এসময় তিনি তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার এদেশের নতুন প্রজন্মকে দেশের দক্ষ ও সুনাগরীক হিসেবে গতে তুলতে শিক্ষা ব্যবস্থার উপর জোর দিয়েছেন। তাই তিনি দেশের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে যুগান্তকারি নানা প্রদক্ষেপ নিয়েছেন ।

তিনি বলেন, আমার নির্বানী এলাকায় ৩শ’র অধিন বিদ্যালয়ের সংস্কার কাজ করা হয়েছে। এর পরেও সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি এড়িয়ে এখনো অনেক বিদ্যালয়ে ঝড়াঝীর্ণ রয়ে গেছে। আমি সংশ্লিষ্ট কতৃপক্ষের বাইরেও আমার দলীয় নেতাকর্মীদের অনুরোধ করবো আপনারা যদি কোনো বিদ্যালয় ঝুকিপূর্ণ বা ঝড়াঝীর্ণ অবস্থায় দেখেন তবে আমাকে অবহিত করবেন। আমি অবশ্যই সেগুলোর সংস্কার কাজ করার উদ্যোগ নিবো।

তিনি আরো বলেন, আমরা চাই আমাদের সন্তানরা যাতে ঝুকিপূর্ণ কোনো ভবনে লেখাপড়া করতে না হয়। তারা যাতে সুন্দর পরিবেশের লেখাপড়ার সুযোগ পায়। সেই লক্ষ্যেই জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার কাজ করে যাচ্ছে।

দুটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর এলডিইডির নিবার্হী প্রকৌশলী জিএম মুজিবুর রহমান, জেলা শিক্ষা অফিসার খোরশেদ আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমা বেগম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলাম নাজিম দেওয়ান, যুগ্ম সম্পাদক আ. আজিজ খান বাদল, সংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, ১২৫নং কেজি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি আবুল কালাম পাটওয়ারী, প্রধান শিক্ষিকা ফাতেমা বেগম, পশ্চিম বিষ্ণুদী পৌর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সভাপতি হারুনুর রশিদ জাকির, প্রধান শিক্ষক ফারজানা পারভিন লাকি প্রমুখ।

Related posts