November 19, 2018

আবার শ্রীলঙ্কা দলে মালিঙ্গা

fঅস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টোয়েন্টি২০ সিরিজে শ্রীলঙ্কা দলে ফিরেছেন লাসিথ মালিঙ্গা। বৃহস্পতিবার আসন্ন এই সিরিজের জন্য ১৫ সদস্যের লংকান দল ঘোষনা করা হয়। শ্রীলংকার হয়ে ২০১৬ সালের ফেব্রুয়ারিতে বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে এশিয়া কাপে খেলেছিলেন মালিঙ্গা।
হাঁটুর ইনজুরির কারণে পরে তিনি দল থেকে ছিটকে পড়েন। এমনকি ভারতে অনুষ্ঠিত টি২০ বিশ্বকাপ ও আইপিএল’ও খেলতে পারেননি। পরে ডেঙ্গুর কারনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সীমিত ওভারের সিরিজ থেকেও বাদ পড়েন।
এদিকে নিয়মিত অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুজের অনুপস্থিতিতে টি২০ সিরিজে দলকে নেতৃত্ব দিবেন উপল থারাঙ্গা। হাঁটুর ইনজুরির কারণে ম্যাথুজ বর্তমানে বিশ্রামে রয়েছেন।
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাজে ফর্মের কারণে চতুর্থ ওয়ানডেতে বাদ পড়েছেন দিনেশ চান্ডিমাল। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজেও তাকে বিবেচনা করা হয়নি। এছাড়া আরো বাদ পড়েছেন সুরাঙ্গা লাকমাল। ডানহাতি ব্যাটসম্যান চামারা কাপুগেদারা দলে ফিরেছেন। গত বছর সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজে তিনি সর্বশেষ দলে ছিলেন। নতুন খেলোয়াড় হিসেবে দলে সুযোগ পেয়েছেন পেসার ভিকুম সঞ্জয়। ২৪ বছর বয়সী এই পেসার ১৭টি প্রথম শ্রেণীর ম্যাচ, ১৩টি লিস্ট-এ ম্যাচ ও চারটি টি২০ ম্যাচ খেলেছেন। এ পর্যন্ত ৩৩.৭৮ গড়ে তার প্রথম শ্রেণীর উইকেট সংখ্যা ৩৮টি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে তিনি দলের অংশ ছিলেন। মিডল অর্ডারে নিজেকে প্রমান করা ডাসুন চানাকাও দলের সাথে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছেন। সর্বশেষ তিনি গত বছর সেপ্টেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে টি২০ সিরিজে খেলেছিলেন।
আগামী ১৭ ফেব্রুয়ারি মেলবোর্নে শুরু হওয়া তিন ম্যাচ সিরিজের বাকি ম্যাচগুলো ১৯ ফেব্রুয়ারি জিলংয়ে ও ২২ ফেব্রুয়ারি এডিলেডে অনুষ্ঠিত হবে।
স্কোয়াড : উপল থারাঙ্গা (অধিনায়ক), নিরোশান ডিকওয়েলা, আসেলা গুনারাত্নে, দিলশান মুনাভিরা, কুশাল মেন্ডিস, মিলান্ডা সিরিভারদেনা, সচিত পাথিরানা, চামারা কাপুগেদারা, সেকুগে প্রসন্ন, নুয়ান কুলাসেকারা, ইসুরু উদানা, ডাসুন চানাকা, লক্ষ্মণ সানদাকান, লাসিথ মালিঙ্গা, ভিকুম সঞ্জয়।

Related posts