September 23, 2018

আবার মামলা ধোনির বিরুদ্ধে!

ধোনির বিরুদ্ধে আবার মামলা। কারণ সেই একই। ম্যাগাজিনের কভার পেজে বিষ্ণুরূপে ধোনি। জামিন অযোগ্য ধারায় আবার মামলা দায়ের হল অন্ধ্রপ্রদেশের স্থানীয় আদালতে। মামলা করেছেন স্থানীয় ভিএইচপি নেতা ইয়ারাগুন্টলা শ্যাম সুন্দর।

২০১৩ সালের এপ্রিল মাসের একটি ম্যাগাজিন কভারে বিষ্ণু রূপে দেখানো হয়েছিল ভারত অধিনায়ককে। যে ছবিতে বিষ্ণুর হাতে ছিল জুতো, মোবাইল, সফট ড্রিঙ্ক সহ নানান ব্র্যান্ডের পণ্য। তার পর থেকেই চলছে মামলার ধাক্কা। নতুন মামলার জেরে আগামী ২৫ ফেব্রুয়ারি অনন্তপুরের আদালতে ধোনিকে হাজিরা দিতে বলা হয়েছে। এর আগেও কেউ না কেউ এই একই ইস্যুতে মামলা করেছেন একাধিকবার। কিন্তু প্রায় প্রত্যেক বারই দেশের বাইরে থাকার সুবাদে আদালতে হাজিরা দিতে হয়নি ধোনিকে। শ্যাম সুন্দরের উকিল জানিয়েছেন, আগেও ধোনিকে আদালতে হাজিরা দিতে বলা হয়েছিল কিন্তু তিনি যাননি।

অতীতে এই একই ইস্যুতে মামলা করেছিলেন সমাজকর্মী জয়াকুমার হিরেমাথ। তিনি বলেছিলেন, এই ছবি হিন্দু ধর্মের আবেগকে আঘাত করছে। ধোনি অবশ্য সেই সময়ই জানিয়েছিলেন এই কভার পেজের জন্য তিনি আলাদা করে কোনও ছবি তোলেননি ও কোনো টাকাও নেননি। যে কারণে তাকে সরাসরি দোষী সাব্যস্ত করা যাচ্ছে না।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/মেহেদি/ডেরি

Related posts