September 20, 2018

আবারো হাজীগঞ্জে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

Chandpur Hajigonj Child Picture (1)এ কে আজাদ, চাঁদপুর : চাঁদপুরের হাজীগঞ্জে পুকুরের পানিতে ডুবে সিনথিয়া আক্তার (৬) ও মারিয়া আক্তার (৫) নামে ২ শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (৩০ জুলাই) দুপুরে উপজেলার ৬নং বড়কুল পূর্ব ইউনিয়নের সোনাইমূড়ি গ্রামের সর্দার বাড়িতে এ দূর্ঘটনা ঘটে।

নিহত সিনথিয়া বেলচোঁ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিশু শ্রেণির শিক্ষার্থী। তার পিতার নাম মো. দেলোয়ার হোসেন। মারিয়া বেলচোঁ আল কাউসার একাডেমির প্লে-শ্রেণির শিক্ষার্থী। তার পিতার নাম মো. বিল্লাল হোসেন। তাদের একই বাড়ী। সম্পর্কে তারা চাচাতো জেঠাতো বোন।

নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, সোমবার দুপর দেড়টায় বিদ্যালয় থেকে বাড়িতে ফিরে আসার পর সিনথিয়া ও মারিয়া একত্রে নিখোঁজ হয়। নিখোঁজের প্রায় এক ঘন্টা পর ওই বাড়ির পুকুরে তারা ভেসে উঠলে পরিবারের লোকজন ও স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

নিহতদের মামা মকুবুল হোসেন জানায়, সিনথিয়া ও মারিয়া বাড়ির হিসেবে চাচাতো-জেঠাতো বোন। তারা একসাথে স্কুলে যাওয়া আসা করে এবং বাড়িতে এক সাথেই খেলাধূলা করে। দুপুরে স্কুল থেকে বাড়িতে ফিরে আসার পর খেলতে গিয়ে তারা নিখোঁজ হয়। এরপর তাদের মরদেহ পুকুরে ভেসে উঠলে আমরা হাসপাতালে নিয়ে যাই। সেখানে ডাক্তার তাদের মৃত্য ঘোষণা করেন।

এদিকে একই বাড়ির দুই শিশুর একত্রে পানিতে ডুবে মৃত্যুর ঘটনায় নিহতদের বাড়িতে আত্মীয়-স্বজনসহ হাজার হাজার উৎসুক জনতার ভিড় জমে। এ সময় নিহতদের পরিবারের কান্নায় পরিবেশ ভারী হয়ে উঠে এবং এলাকায় শোকের ছায়া নেমে আসে। সম্প্রতি সময়ে জেলার হাজীগঞ্জ উপজেলায় পানিতে ডুবে নিহতের সংখ্যা আশঙ্কা জনক হারে বাড়ছে। এ নিয়ে সাধারণ মানুষের মাঝে বাড়ছে উদ্বেগ উৎকণ্ঠা।

দুই শিশুর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন হাজীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাবেদুল ইসলাম। ওই ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ কবির হোসেন মিয়াজী নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলেন, আমি ঢাকায় আছি, স্থানীয় ইউপি সদস্য মো. নুরুল ইসলামকে নিহতদের বাড়িতে পাঠানো হয়েছে।

৩০-০৭-২০১৮

Related posts