September 20, 2018

আবারো ক্রিকেট খেলার স্বপ্ন দেখছেন আশরাফুল

স্পোর্টস ডেস্কঃ  বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ের দায়ে ক্রিকেট থেকে নিষিদ্ধ রয়েছেন মোহাম্মাদ আশরাফুল। তাই এখন আর বাংলাদেশ দলে খেলা হচ্ছে না জাতীয় দলের সাবেক এই অধিনায়কের। তারপরও বাংলাদেশের ক্রিকেটকে এখনো অনেক মিস করেন বলে জানিয়েছেন আশরাফুল। নিষেধাজ্ঞা কাটিয়ে আবারো বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে খেলার স্বপ্ন দেখছেন তিনি।

শুক্রবার বিকেলে হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি শহীদ কিবরিয়া চত্ত্বরে আব্দুর রাজ্জাক মার্কেটে খাদ্য সামগ্রী সরবরাহকারী প্রতিষ্টান ফিজা এন্ড কোম্পানীর শুভ উদ্ধোধন করেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

বিপিএলে ম্যাচ ফিক্সিংয়ের কারণে প্রথমে আইসিসি তাকে আন্তর্জাতিক এবং বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট থেকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করেছিল। তবে নিজ মুখে দোষ স্বীকার করে নেয়া এবং আইসিসির কাছে তার আইনজীবি শাস্তির মেয়াদ কমানোর জন্য আপিল করেছিল। তাতে করে তার দুই বছরের শাস্তি কমিয়েছিল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। তাই আগামী আগস্ট মাসে শেষ হচ্ছে আশরাফুলের সাজার মেয়াদ। ফলে আবারো ক্রিকেট খেলার স্বপ্নে বিভোর জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

জাতীয় দলের সাবেক এই অধিনায়ক বলেন, ‘সিলেটে আমার সবচেয়ে বেশী ভক্ত রয়েছে। সিলেটবাসীর ভালবাসা ও অনুপ্রেরণা আমাকে প্রতিনিয়ত উৎসাহ যুগিয়েছে। তাই আমি সিলেটকে আমার বাড়ি মনে করি। ক্রিকেটকে আমি প্রচণ্ড ভালবাসি। আমি নিষেধাজ্ঞা মুক্ত হয়ে আগামী আগষ্ট মাস থেকে আবারো আপনাদের সামনে ক্রিকেট খেলতে হাজির হব।’

গেল বছর আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ দল দুর্দান্ত পারফর্ম করেছে। একসময়কার সতীর্থরা মাঠে খেললেও আশফুল এখন দর্শকের ভূমিকায়। তবে খেলার জন্য মনটা ব্যাকুল হয়ে উঠেছে তার। দ্রুতই মাঠে ফিরতে মরিয়া তিনি। এ প্রসঙ্গে আশরাফুল বলেন,  ‘নিষেধাজ্ঞা শেষ হলেই আগামী আগষ্ট মাস হতে আবারো মাঠে ফিরতে পারব। আমি আবারো বাংলাদেশ ক্রিকেটে আরো ১০ থেকে ১৫ বছর খেলতে চাই, যদি আমি সুস্থ থাকি। আমার বড় আশা আগামীতে ক্রিকেটে ফিরে সুস্থভাবে আমার খেলোয়াড়ী জীবনেরে ইতি টানার।’

মাওলানা আব্দুল মুমিনের সভাপতিত্বে ও শেখ কায়ছার হামিদের পরিচালনায় এই অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিতি ছিলেন, হবিগঞ্জ-১ নবীগঞ্জ- বাহুবল আসনের সংসদ সদস্য এম এ মুনিম চৌধুরী বাবু, নবীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা আশরাফ আলী, আউশকান্দি- হীরাগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মুরশেদ আহমদ, উপজেলা জাপার আহবায়ক ডাঃ শাহ আবুল খায়ের, ইউপি চেয়ারম্যান এডভোকেট মাসুম আহমদ জাবেদ, আউশকান্দি ইউনিয়ন যুবলীগের আহবায়ক হাজী আব্দুল হামিদ নিকসন প্রমূখ। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ফিজা এন্ড কোম্পানীর পরিচালক মাওলানা ফখরুল ইসলাম।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts