September 24, 2018

আবারও চলচ্চিত্রে জুটি বাঁধবেন রিয়াজ-মৌসুমী

রুপালি পর্দায় বেশকিছু ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন রিয়াজ-মৌসুমী। ‌তারমধ্যে বাংলা চলচ্চিত্রের আর্কাইভে ‘ধ্রুপদী’ সফল ছবি হিসেবে উচ্চারিত হবে সালাহউদ্দিন লাভলুর ‘মোল্লাবাড়ির বউ’ ছবির নাম। ছবিটিতে রিয়াজের স্ত্রীর চরিত্রে কাজ করেছিলেন মৌসুমী।

Mousumi1

সর্বশেষ এই জুটি ‘কুসুম কুসুম প্রেম’ প্রেম ছবিতে অভিনয় করেছিলেন। সেটা প্রায় ছ’বছর আগে কথা। নতুন খবর হচ্ছে, আবারও চলচ্চিত্রে জুটি বাঁধতে যাচ্ছেন রিয়াজ-মৌসুমী। এই জুটির নতুন ছবির নাম ‘আমরাও পারি’। যার ইংরেজি ট্যাগ লাইন রাখা হয়েছে ‘ওভার কাম’।

সংবাদ মাধ্যমকে এমনটাই জানিয়েছেন ছবির নির্মাতা পি এ কাজল। তিনি বলেন, ‘ছবিটি নির্মিত হবে বাংলাদেশের মহিলাদের ফুটবল ইতিহাসের গৌরব গাঁথা নিয়ে। এরইমধ্যে ছবিটি নির্মাণের জন্য বাংলাদেশ ফুটবল ফেডোরেশনের সভাপতি গাজী সালাউদ্দিন ও মহিলা ফুটবল কমিটির চেয়ারম্যান মাহাফুজা আকতার কিরণের অনুমতি নিয়েছি। তারা বিষয়টি সানন্দ্যে গ্রহণ করেছেন এবং অনুমতি দিয়েছেন।

তিনি আরও বলেন, ‘ছবির জন্য আমার প্রথম পছন্দ রিয়াজ-মৌসুমীকে। অভিনয়ের সমৃদ্ধশীলতায় এ দুজনই অনেক উঁচুমানের শিল্পী আমাদের ইন্ডাস্ট্রিতে। আশা করছি দারুণ কিছু হবে’।

এদিকে এই ছবির ব্যাপারে চিত্রনায়ক রিয়াজ বলেন, ‘কাজল ভাই এই ছবিতে অভিনয়ের জন্য আমাকে প্রস্তাব দিয়েছেন। আমি এখন অন্য কাজের জন্য  ঢাকার বাইরে আছি। ঢাকায় এসে বিস্তারিত কথা বলবো। তবে প্রাথমিকভাবে আমি আমার আগ্রহের কথা জানিয়েছি। কাজল ভাইয়ের সঙ্গে মুঠোফোন আলাপে যতটুকু শুনেছি ছবির গল্পের ক্যানভাস অনেক চমৎকার। গল্পটা আমি পড়তে চেয়েছি। ভালো লাগলে অবশ্যই কাজ করবা’।

তিনি আরও বলেন, মৌসুমীর বিপরীতে কাজ করা সমবসময়ই আমার কাছে উপভোগ্য একটি বিষয়।

মৌসুমী বলেন, ‘আমি ছবির গল্প শুনেছি। ভালো লেগেছে। আমার চরিত্রটি মহিলা ফুটবলের টিম ম্যানেজারের। দর্শক এই প্রথমবার ভিন্ন এমন চরিত্রে আমাকে দেখবেন। আশা করছি ছবিটি হৃদয় ছুঁয়ে যাবে সবার।’

নির্মাতা পি এ কাজল জানিয়েছেন, ‘আগামী মে-জুন মাসে ঘটা করে ছবিটির শুটিং শুরু করবো। এই মুহূর্তে ১৫ জন মেয়েকে নিয়ে গ্রুমিং করছি। এদেরকে নারী ফুটবলার হিসেবে দেখা যাবে ছবিতে’।

Related posts