September 25, 2018

আবারও গেইলের বিরুদ্ধে নতুন অভিযোগ

স্পোর্টস ডেস্কঃ  ক্রিকেট মাঠে পেশাদার নারীর সঙ্গে অশালীন আচরণের নতুন অভিযোগ উঠলো ক্রিস গেইলের বিরুদ্ধে। গতকাল ফেয়ারফ্যাক্স মিডিয়ার এক খবরে দাবি করা হয়, অস্ট্রেলিয়ায় ২০১৫-এর বিশ্বকাপ চলাকালে এক নারীর সঙ্গে অশালীন আচরণ করেছিলেন ক্যারিবীয় ক্রিকেটার ক্রিস গেইল। খবরে বলা হয়, বিশ্বকাপ চলাকালে নারীদের প্রতি সম্মানজনক আচরণ দেখাতে ক্যারিবীয় ক্রিকেটারদের তাগিদ দিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ দলের কোচ রিচি রিচার্ডসন। তবে এমন অভিযোগ অস্বীকার করলেন ক্রিস গেইল। এতে মামলার হুমকি দিলেন ক্রিস গেইলের এজেন্ট সাইমন অটারি।

গতকাল সাইমন অটারি এক বিবৃতিতে বলেন, ফেয়ারফ্যাক্স মিডিয়ায় যা ছাপা হয়েছে তা প্রত্যাখ্যান করেছেন তিনি (গেইল)। এমন মিথ্যা অভিযোগের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেবো আমরা। দুদিন আগে টিভি উপস্থাপিকা মেল ম্যাকলাফলিনের প্রতি অশালীন মন্তব্য নিয়ে খবরের শিরোনাম হন ক্রিস গেইল। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি আসর বিগ ব্যাশ লীগে মেলবোর্ন রেনেগেডস-হোবার্ট হ্যারিকেন ম্যাচের একপর্যায়ে সাক্ষাৎকারকালে ওই উপস্থাপিকার প্রতি ইঙ্গিতপূর্ণ মন্তব্য করেন গেইল। যদিও পরে তিনি বলেন, ‘নিছক কৌতুক করছিলাম।’ আপনি এমন আক্রমণাত্মক ব্যাটিং করেন কীভাবে? ক্যামেরার সামনে মেল ম্যকলাফলিনের এমন প্রশ্নে ক্রিস গেইল বলেন, এজন্য আমি ইন্টারভিউ দিতে পারি তোমাকেও।

এজন্যই আমি এখানে এসেছি। তোমার চোখ দুটি আগে দেখিনি আমি। আশা করি এ খেলায় আমরা জিতবো। পরে কোথাও গিয়ে আমরা গ্লাসে চুমুক দিতে পারি। লজ্জা পেও না তুমি। এমন মন্তব্যের দায়ে ক্রিস গেইলকে ইতিমধ্যে ১০০০০ ডলার জরিমানা করেছে বিগ ব্যাশ লীগ কর্তৃপক্ষ। ওই ঘটনার আগের দিন পর্যন্ত ফেয়ারফ্যাক্স মিডিয়ায় অতিথি কলামনিস্ট হিসেবে নিয়মিত নিবন্ধ লিখছিলেন ক্রিস গেইল। টিভি উপস্থাপিকার সঙ্গে গেইলের যৌনাত্মক রসিকতার ঘটনা দেখা গেছে ২০১৪-এর ক্যারিবীয় প্রিমিয়ার লীগেও। ম্যাচের আগে গেইলের কাছে জ্যামাইকা মাঠের পিচের অবস্থা সম্পর্কে জানতে চান ওই উপস্থাপিকা। জবাবে গেইল বলেন, তোমাকে এথনও আমি ছুঁয়ে দেখিনি।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts