November 18, 2018

আবারও আন্দোলনের হুমকি দিলেন সহকারী শিক্ষকরা!

12
ঢাকাঃ  ৮ম জাতীয় বেতন স্কেলে সহকারী শিক্ষককের পদটি ৯ম  গ্রেড এবং সিনিয়র শিক্ষক পদটি ৮ম গ্রেডভুক্ত করার দাবি জানিয়ে পূরণ না হলে আবারও আন্দোলনে যাওয়ার হুমকি দিয়েছে বাংলাদেশ সরকারি মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতি।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে বিভিন্ন দাবিতে সংবাদ সম্মেলন করেছে শিক্ষকদের এই সংগঠনটি।

আগামী ১৫ মার্চের মধ্যে বেতনের দাবিটি পূরণ না হলে ২০ মার্চের পর সংবাদ সম্মেলনের মাধ্যমে ক্লাস বর্জন, কর্মবিরতিসহ বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানানো হয় সংগঠনের পক্ষ থেকে।

বাংলাদেশ সরকারি মাধ্যমিক সহকারী শিক্ষক সমিতির দাবিগুলো হলো : পদোন্নতির সুযোগ কম থাকায় ১৬ বছরে তিনটি টাইম স্কেল ও অন্যান্য বিকল্প সুবিধা প্রদান। মানবিক ও আর্থিক কারণে গেজেটেড ঘোষণার পূর্বের যোগদান সময়কাল বিবেচনা করে প্রায় ৫ হাজার সহকারী শিক্ষকের বিভিন্ন মেয়াদের বকেয়া টাইম স্কেল সিলেকশন গ্রেড প্রদান। নিয়োগবিধি প্রণয়ন করে পিএসসির মাধ্যমে দ্রুত প্রায় ২ হাজার সহকারী শিক্ষকের শূন্য পদে জনবল নিয়োগ ও প্রায় ৪ শত ৫০টি সহকারী প্রধান শিক্ষক, ৭০টি প্রধান শিক্ষক সমমনা পদে দ্রুত পদোন্নতি প্রদান।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক মোফাজ্জল হোসেন এবং দাবির পক্ষে মূল বক্তব্য পেশ করেন সংগঠনের সদস্য সচিব মোহাম্মদ মোখলেছুর রহমান চৌধুরী। এ ছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক নেতা মোহাম্মাদ আলী বেলাল,আশরাফুল হক ভূইয়া, এম এ মতিন প্রমুখ।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts