September 21, 2018

আপনারা প্রবাসীদের সাথে প্রতারনা করবেন না-ইফতার মাহফিলে রাষ্টদূত

Untitled-1

বাবু সাহা, লেবাননঃ লেবাননে বাংলাদেশ আওয়ামী লীগ ও বাংলাদেশ আওয়ামী শ্রমিক লীগ এর যৌথ উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলে বৈরুত দূতাবাসের রাষ্ট্রদূত ভিসা ব্যবসায়ীদেরকে উদ্দ্যেশ্য করে একথা বলেন।

লেবাননে বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার সভাপতি বাবুল মুন্সীর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মশিউর রহমান টিটুর পরিচালনায় বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখা ও বাংলাদেশ আওয়ামী শ্রমিক লীগ এর যৌথ উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে বৈরুতের রেস্ট প্যালেস অডিটোরিয়ামে ৩ জুন  রবিবার।

প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত আব্দুল মোতালেব সরকার।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সেলর সায়েম আহমেদ ও বাংলাদেশ আওয়ামী শ্রমিক লীগের সভাপতি ওসমান গণি।

ইফতার ও দোয়া মাহফিলে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার প্রেসিডিয়াম সদস্য আবুল বাশার প্রধান, ঈসমাইল চৌধুরী আকরাম, উপদেষ্টা আতিকুর রহমান, জাকির হোসেন, আশরাফ তালুকদার কাজল, দুলাল মিয়া, সহ-সভাপতি মোঃ আলী, বাবুল মিয়া, আনোয়ার চৌকদার, আহম্মেদ রানা, কবির মিয়াজী, গাজী শফিক,  জ্বালা-জলদ্বীপ শাখার সভাপতি তামিম হোসেন প্রমূখ।এছাড়াও সংগঠনটির শাখা কমিটির বিপুল সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

AS

বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার সহ-সভাপতি রুবেল আহমেদ, সিনিয়র সহ-সভাপতি সুফিয়া আক্তার বেবী, সহ-সাধারন সম্পাদক জসিম উদ্দিন, যুগ্ম সাধারন সম্পাদক আলমগীর ইসলাম, সহ-সাংগঠনিক সম্পাদক মিলন সরকার, প্রচার সম্পাদক মহসিন মৃধা, দপ্তর সম্পাদক শাহীন মির্জা, মহিলা সম্পাদিকা রিমা আক্তার ও আসমা আক্তার, হাজমিয়া শাখার সভাপতি রুহুল আমিন, হামরা শাখার সভাপতি জাহঙ্গীর আলম, ত্রিপলি শাখার সভাপতি রাশেদ খান, ছাবরা মদিনা শাখার সহ-সভাপতি খোরশেদ আলম, বঙ্গবন্ধু ফাউন্ডেশন লেবানন শাখার প্রতিষ্ঠাতা মানিক সরকার, বাংলাদেশ আওয়ামী শ্রমিক লীগের সাধারন সম্পাদক মোস্তফা কামাল, শাহজালাল প্রবাসী সংগঠনের সভাপতি শামিম আহমেদ, প্রবাসী ভাই-বোন সংগঠনের সভাপতি আতাউর রহমান প্রমূখ।

ইফতার পূর্ববর্তী আলাচনায় আগত প্রবাসীদের স্বাগত জানিয়ে  বক্তব্যে রাষ্ট্রদূত রোজা পালন ও তাকোয়া পালনের মধ্যে দিয়ে জীবন ব্যবস্থা সঠিক ভাবে পরিচালিত করার মধ্য দিয়ে ইসলাম এর আলোকে পথ চলার জন্য সঠিক দিক নির্দেশনা দেন।তিনি পরনিন্দা ও খারাপ কাজ থেকে বিরত থাকার জন্য সকল প্রবাসীদের প্রতি আহব্বান জানান। তিনি আরো বলেন, দূতাবাস আপনাদের সমস্যা গুলো সমাধানে যথেষ্ট আন্তরিক।আমরা ভিসা ব্যবসায়ীদের বিপক্ষে না কিন্তু যারা ভিসা ব্যবসার নামে সহজ-সরল প্রবাসীদের সাথে প্রতারনা করে নিজেদের ফায়দা লুটছে তাদের বিপক্ষে বৈরুত দূতাবাস।আপনাদের সহযোগিতায় বৈরুত দূতাবাস সর্বদা আপনাদের পাশে আছে।দয়া করে আপনারা প্রবাসীদেরকে বিপদে ফেলবেন না।

ইফতার ও দোয়া মাহফিলে বক্তারা বলেন, বর্তমানে লেবাননে যখন দূতাবাসের সহযোগিতায় প্রবাসীদের মাঝে একটি স্থিতিশীল পরিবেশ বিরাজ করছে, ঠিক তখনই একটি কুচক্রী মহল এই স্থিতিশীল পরিবেশকে অস্থিতিশীল করার চেষ্টা করছে।এই কুচক্রী মহলকে কোন ভাবেই ছাড় দেওয়া হবে না।আমাদের সংগঠন ও বৈরুত দূতাবাস প্রতারক দালালদের ব্যপারে দৃঢ় অবস্থানে।প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ভারতের আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক ডক্টরেট অব লিটারেচার (ডিলিট) অর্জন করায় বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার পক্ষ থেকে অভিনন্দন জ্ঞাপন করা হয়।

সবশেষে ইফতার মাহফিলে মুসলিম উম্মাহসহ দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি কামনায় বিশেষ দোয়া মুনাজাত করেন বাংলাদেশ আওয়ামী লীগ লেবানন শাখার প্রধান উপদেষ্টা আশফাক তালুকদার। মোনাজাত শেষে অনুষ্ঠানে আগত প্রবাসীদের মাঝে বাহারি ইফতার পরিবেশন  করা হয়।

Related posts