April 23, 2019

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা তুরানের

aস্পোর্টস ডেস্ক::আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তুরস্কের অধিনায়ক আরদা তুরান। এই ঘোষণার ঘন্টাখানেক আগে এক সাংবাদিককে মৌখিক ও শারিরীকভাবে আঘাত করার পরে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প থেকে তুরানকে বের করে দিয়েছিলেন কোচ ফেইথ তেরিম।

স্লোভেনিয়ায় এক সংক্ষিপ্ত সংবাদ সম্মেলনে ৩০ বছর বয়সী এই বার্সেলোনা মিডফিল্ডার বলেছেন, আমি মনে করি অবসরের এখনই সঠিক সময়। জাতীয় দল থেকে ক্যারিয়ার এখানেই শেষ করছি।

তুরস্কের হয়ে ৯৬টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়েছেন তুরান।

রোববার স্লোভেনিয়ায় কসোভোর বিপক্ষে ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বে অংশ নিবে তুরস্ক। সেখানেই অনুশীলন ক্যাম্পে জাতীয় দলের সাথে ছিলেন তুরান। সোমবার মেসিডোনিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে গোলশুন্য ড্র করার পরে অভিজ্ঞ ক্রীড়া সাংবাদিক বিলার মেসের সাথে বিতণ্ডায় জড়িয়ে পড়েন তুরান।

মূলত ২০১৬ সালে ইউরো টুর্ণামেন্টের সময় তুরানকে নিয়ে মেসের লেখা একটি আর্টিকেলই ঘটনার সূত্রপাত। খেলোয়াড়দের বোনাস বিষয়ে ওই সময়ে মেসে তার লেখায় তুরানের সমালোচনা করেছিলেন। কিন্তু তারপর থেকে মেসের সাথে সম্পর্কটা ভাল যাচ্ছে না তুরানের।

প্রতক্ষ্যদর্শীদের মতে অনুশীলনের সময় তুরান মেসেকে দেখে দারুণ ক্ষিপ্ত হয়ে উঠেন। এ সময় তুরান বলেন, আমি সত্যিকার অর্থেই দেশকে ভালোবাসি। আমি আমার পতাকাকে ভালোবাসি। এটা আমি সবসময়ই বলেছি।

১৯৭৩ সাল থেকে মেসে ক্রীড়া সাংবাদিকতার সাথে জড়িত। তুরস্কে ফিরে গিয়ে তুরানের বিপক্ষে তিনি আইনি লড়াইয়ের কথা জানিয়েছেন বলে নিশ্চিত করেছে তার পত্রিকা মিলিয়েত।

এক বিবৃবিতে দেশটির স্পোর্টস জার্নালিস্ট এসোসিয়েশনও এর তীব্র নিন্দা জানিয়েছে।

Related posts