February 21, 2019

আনন্দবাজারের প্রতিবেদনে ক্ষিপ্ত ভাবনা

697
বাংলাদেশি তারকাদের নিয়ে কলকাতার পত্রিকাদের মিথ্যাচার চলছেই। এবার মিথ্যাচারের শিকার হলেন জনপ্রিয় অভিনেত্রী ভাবনা। বুধবার আনন্দবাজার পত্রিকা ‘বেলাশেষে’ নিয়ে যে প্রতিবেদন প্রকাশ করেছে তাতে ভাবনার মন্তব্য ছাপা হয়েছে তার সঙ্গে কথা না বলেই।

প্রতিবেদনে সিনেমাটির সাফল্যের জয়জয়কার তুলে ধরা হয়েছে। এতে চলচ্চিত্রাঙ্গনের বেশ কিছু গুণী মানুষের মন্তব্যও প্রকাশ করা হয়। ছাপা হয় ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনার একটি মন্তব্য।

কিন্তু, তার পুরো মন্তব্যটিই মিথ্যা।

আনন্দবাজার লিখেছে: বিখ্যাত অভিনেত্রী আসনা হাবিব ভাবনা বললেন, ‘বেলাশেষে’ দেখার পর আমার সঙ্গে আমার স্বামীর সম্পর্ক বদলে গেছে। ওই পঞ্চাশ বছরের বিবাহবার্ষিকীর কথা ভেবে আমিও সহ্য করতে শিখেছি। ঝগড়া আর করি না। ভালবাসতে জেনেছি।

এমন মন্তব্য দেখার পর ভাবনা ক্ষিপ্ত হয়ে বলেছেন, পত্রিকাটি সম্পূর্ণ মিথ্যাচার করছে। এ প্রসঙ্গে ভাবনা তার ফেসবুকে একটি স্ট্যাটাস পোস্ট করেছেন। এতে তিনি লিখেছেন: এটা কোন ধরনের সাংবাদিকতা? তাও আবার আনন্দবাজারের মতো একটা পত্রিকা। এ পত্রিকার কোন সাংবাদিককে আমি চিনি না।

‘কারো সঙ্গে আমার এ বিষয়ে কোন কথাও হয়নি। কারো সম্পর্কে না জেনে তারা কিভাবে এই সংবাদ প্রকাশ করে? আমি এই পত্রিকার সাংবাদিককে অনুরোধ করব, এই সংবাদটি সংশোধন করতে,’ এভাবেই প্রতিক্রিয়া তুলে ধরেন ভাবনা।

এবারই প্রথম নয়, ‘রাজকাহিনী’ সিনেমায় দেশের আরেক জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনয় করে কিছু সমালোচনার মুখে পড়লে আনন্দবাজার খবর ছড়ায় যে জয়াকে দেশ ছাড়ার ফতোয়া জারি করেছে কয়েকটি সংগঠন।

দি গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি

Related posts