September 26, 2018

আত্রাইয়ে ইউপি নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

একেএম কামাল উদ্দিন
নওগাঁ প্রতিনিধিঃ-  ইউনিয়ন পরিষদ নির্বাচনের পঞ্চম ধাপে শনিবার নওগাঁর আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নে ভোট গ্রহন অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সুষ্ঠ নির্বাচন উপহার দিতে প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে বিশেষ ব্যবস্থা । সেই সঙ্গে কেন্দ্রে কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ও আইন শৃঙ্খলা রক্ষাকারি বাহিনীর সদস্যদের মাধ্যমে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জামাদি।

শুক্রবার সকালে আত্রাই থানা চত্বরে জেলা পুলিশের পক্ষ থেকে দেশবাসি,জাতি তথা আত্রাই উপজেলাবাসীকে সুষ্ঠ নির্বাচন উপহার দিতে ভোট কেন্দ্রে দায়িত্ব রত পুলিশ সদস্যদের নিয়ে ব্রিফিং দেয়া হয়েছে। এ সময়  নওগাঁ অতিরিক্ত  পুলিশ সুপার  মুহাম্মাদ রাশিদুল হক,আত্রাই থানা অফিসার ইনচার্জ (ওসি) মোঃ বদদ্দোজা সরকার, তদন্ত ওসি মোঃ শামছুল আলম,এসআই মোঃ আব্দুল হান্নান সহ পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসারগন উপস্থিত ছিলেন।

এদিকে আত্রাই উপজেলার যে ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সে গুলো হলো, সাহাগোলা ইউপি,ভোঁপাড়া, আহশানগঞ্জ,পাঁচুপুর ,বিশা,মনিয়ারী,কালিকাপুর ও হাটকালুপাড়া। এসব ইউনিয়নে মোট ৭৫টি ভোট কেন্দ্রের মধ্যে ৩৫টি ঝুঁকিপূর্ণ হিসেবে বিভিন্ন সংস্থার ও প্রশাসন জরিপে চিহ্নিত করেছে। আবার ঝঁকি পূরণ ৩৫টি কেন্দ্রের মধ্যে ১৫ টিকে  অধিক ঝঁকিপূর্ণ ঘোষনা করা হয়েছে। তবে প্রশাসন বলছেন কোনটিই ঝুঁকি পূর্ণ বলা যাবে না শুধু পর্ষকাতর বলা হয়েছে।

উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ২৭জন, সংরক্ষিত নারী সদস্য ৮৬ জন  এবং সাধারন সদস্য পদে ২৮৩ জন প্রতিদ্বন্ধীতা করছেন। ৭৫ টি বোট কেন্দ্রে মোট ভোটার ১লাখ ৪৬হাজার ৫শ ২২জন, প্রিজাইডিং অফিসার ৭৫জন  সহকারী প্রিজাইডিং অফিসার ৪৭১ জন, পলিশ সদস্য ৩৭৫জন,  র‌্যাব,বিজিপি ও আর্ম ব্যাটেলিয়ান প্রতিটি টিমে  ৯জন করে ২৪ টি টহল টিম ২ প্লাটুন বিজিবি আনসার সদস্য মোতায়েন করা হয়েছে।

ভোট গ্রহনের দিন যাতে নির্বিঘ্নে ভোট গ্রহন  সম্পন্ন করতে নির্বাচন কমিশন থেকে নেয়া হয়েছে সকল ব্যবস্থা। উপজেলা নির্বাচন অফিস  ও উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়   বিকাল ৫টার মধ্যে  উপজেলার ৭৫টি কেন্দ্রের প্রিজাইডিং অফিসার ও আইন শৃঙ্খলা বাহিনী নির্বাচনের সকল সরঞ্জামাদি সহ স্ব-স্ব কেন্দ্রে পোঁছে আগামী কাল অথাৎ আজ শনিবার ৫ম ধাপের আসন্ন ইউপি নির্বাচন,অবাধ, নিরেপক্ষ, সুষ্ঠ সুন্দর ভাবে ভোটাররা  ভোট দিতে পারে সেই সকল কাজেই আইন শৃঙ্খলা বাহিনী, সংশ্লিষ্ট কাজে নিয়োজিত অফিসারগনকে ব্যস্ত দেখা গেছে।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডটকম/রিপন/ডেরি ২৭ মে ২০১৬

Related posts