April 21, 2019

আজ রাতেই রায় কার্যকর!

ফাঁসি আজ রাতেই রায় কার্যকর

প্রাণভিক্ষা না চাইলে রাতেই কার্যকর হতে পারে জামায়াতের সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসি। বিভিন্ন সূত্রে এমন আভাস পাওয়া গেছে

সূত্র বলছে, মৃত্যুদণ্ডাদেশ কার্যকরে শুক্রবার দুপুরের পর কেন্দ্রীয় কারাগারে বিশেষ জরুরি বৈঠক করেছেন আইজি (প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন। কারাসূত্র এ খবর নিশ্চিত করেছে।

এর আগে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মোজাম্মেল হক খানের সঙ্গে বৈঠক করেছিলেন আইজি (প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

শুক্রবার দুপুরে সচিবালয়ে প্রায় ঘণ্টাব্যাপী এ বৈঠক অনুষ্ঠিত হয়। সকাল ১১টা ৩৫মিনিটে সচিবালয়ে এ বৈঠক শুরু হয়। বৈঠকের কথা গণমাধ্যমের কাছে স্বীকার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

ধারণা করা হচ্ছে, সালাউদ্দিন কাদের চৌধুরী ও মুজাহিদের মৃত্যুদণ্ডাদেশ কার্যকরের আইনি আনুষ্ঠানিকতা নিয়ে আলোচনা করেছেন তারা।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে সালাউদ্দিন কাদের চৌধুরী এবং মুজাহিদকে মৃত্যুদণ্ডাদেশের রিভিউ খারিজের পূর্ণাঙ্গ রায় পড়ে শোনানো হয়। আইনি সব বিষয়ের নিষ্পত্তি হয়ে যাওয়ায় এখন তাদের শুধু রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়ার সুযোগই বাকি আছে।

প্রাণভিক্ষা চাইবেন কিনা তারা এ বিষয়ে জানতে দু’জন ম্যাজিস্ট্রেট যেকোনো সময় যাওয়ার কথা রয়েছে কারাগারে।

এদিকে মুজাহিদ তার আইনজীবীদের সঙ্গে কথা বলতে চাইলেও শেষ পর্যন্ত আইনজীবীরা একাধিকবার চেষ্টা করেও দেখা করতে পারেননি মৃত্যুদণ্ডপ্রাপ্ত মুজাহিদের সঙ্গে।
সূত্রঃ  ক্যাম্পাসলাইভ

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts