September 26, 2018

আজ থেকে জামায়াতের হরতাল

ঢাকাঃ  জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসির রায়ের প্রতিবাদে আজ সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত সারা দেশে শান্তিপূর্ণভাবে সর্বাত্মক হরতাল পালন করবে জামায়াতে ইসলামী।

বুধবার এক বিবৃতিতে জামায়াতের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান এই হরতাল আহ্বান করেন।

বিবৃতিতে বলা হয়, বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামী একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ এবং সাবেক সফল মন্ত্রী। তাকে পরিকল্পিতভাবে হত্যার সরকারী ষড়যন্ত্রের প্রতিবাদে ও মুক্তির দাবিতে জামায়াতে ইসলামীর পক্ষ থেকে এই হরতাল ঘোষণা করা হয়েছে।

দেশবাসীকে শান্তিপূর্ণভাবে সর্বাত্মক হরতাল পালন করার আহ্বান জানিয়ে বিবৃতিতে ডা. শফিকুর রহমান বলেন, দেশের জনগণ মাওলানা মতিউর রহমান নিজামীকে মুক্ত অবস্থায় তাদের মধ্যে পেতে চায়। মাওলানা নিজামী শুধু বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমিরই নন, তিনি দেশের একজন জাতীয় নেতা ও আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন আলেমে দ্বীন। তিনি দেশে বহুদলীয় গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠা এবং ইসলামী সমাজ কায়েমের জন্য সারা জীবন সংগ্রাম করেছেন।

বিবৃতিতে তিনি আরো বলেন, তার দেশপ্রেম এবং পরিচ্ছন্ন ইমেজ সর্ব মহলে স্বীকৃত। তিনি তার নির্বাচনী এলাকার জনগণের উন্নতি-অগ্রগতি এবং রাস্তাঘাট নির্মাণের জন্য আন্তরিক প্রচেষ্টা চালিয়েছেন। দেশের জনগণ তাকে ভালবাসেন এবং তার মুক্তি চান। ষড়যন্ত্রের পথ পরিহার করে কালবিলম্ব না করে তাকে মুক্তি দেয়ার আহ্বান জানাচ্ছি।

বিবৃতিতে বলা হয়, জামায়াতের পক্ষ থেকে ঘোষিত হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে সর্বাত্মক হরতাল সফল করার জন্য আমি জামায়াতের সকল শাখা এবং কৃষক, শ্রমিক, ছাত্র, শিক্ষক, বুদ্ধিজীবী, সুশীলসমাজ, ওলামায়ে-কেরাম ও পেশাজীবীসহ সকল শ্রেণি-পেশার মানুষ তথা দেশের আপামর জনতার প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

রবিবারের হরতালে অ্যাম্বুলেন্স, লাশবাহী গাড়ী, হাসপাতাল, ঔষধের দোকান, ফায়ার সার্ভিস ও সংবাদপত্রের গাড়ি হরতালের আওতামুক্ত থাকবে বলে বিবৃতিতে জানানো হয়।

দ্যা গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন ডেরি/৮ মে ২০১৬

Related posts