November 16, 2018

আজ কি গেইল পারবে?

বিপিএলে ক্রিস গেইল

স্পোর্টস ডেস্কঃ টি-টোয়েন্টির সর্দার মনে করা হয় তাকে। বিপিএল, ইংলিশ লিগ, ক্যারিবিয়ান লিগ; সবখানেই ব্যাট কথা বলে তার। তবে বিপিএলে তার রেকর্ড রীতিমত ভয়ঙ্কর। তিন আসর মিলে ৫টি সেঞ্চুরি বিপিএলে, যার তিনটিই ক্রিস গেইলের। ব্যাটিং গড় প্রায় একশ এবং স্ট্রাইক রেট পৌনে দুইশ।

সেই গেইলের এবারকার দল বরিশাল বুলস। ঢাকায় আসার দিন কয়েক আগেই তিনি টুইট করেছিলেন, ‘ আসছি, আমার জন্য আরেকটা সেঞ্চুরি বুকিং দিয়ে রাখো।’ আর ঢাকায় পা রেখেই ছক্কা দিয়ে বিপিএল শুরুর ঘোষনা দেন।

গতকাল সিলেট সুপার স্টার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষেক ঘটান বিপিএল ২০১৫। কিন্তু সেঞ্চুরি তো দূরে কথা ব্যাটে রানই পাননি।মোহাম্মদ শহীদের বলে আউট হওয়ার আগে সবাইকে হতাশ করে করেছেন মাত্র ৮ রান। তবে হ্যাঁ, একটা কথা রেখেছেন ক্যারিবিয়ান ব্যাটিং ঝড় এবং সেটা হলো ছক্কা দিয়েই শুরু হয়েছে বিপিএল। ঐ ৮ রানের মধ্যে ছিল একটি বিশাল ছক্কা।

আজ দুপুরে ফের মাঠে নামছেন গেইল। প্রতিপক্ষ মাশরাফি বেন মোর্তুজার কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এ ম্যাচে কি স্বমহিমায় জ্বলে উঠবেন গেইল? নিশ্চিয়ই ব্যাট শানিয়ে রেখেছেন তিনি। তার কাছে দলেরও প্রত্যাশা অনেক। এবারকার বিপিএলের সবচেয়ে দামি তারকাও বটে। ম্যাচ প্রতি তাকে দিতে হচ্ছে ৮০ হাজার ডলার। গেইলও প্রতিদান দিতে প্রস্তুত।

দি গ্লোবাল নিউজ ২৪ ডট কম/রিপন/ডেরি

Related posts