October 20, 2018

আগামী ৫ বছরে দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না : মোজাম্মেল হক

hমুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, আগামী বছরের বাজেটে হবে প্রায় ৪ লাখ ২৫ হাজার কোটি টাকার। এ বাজেটে একটি প্রকল্প গ্রহণ করা হবে, যাতে কোনো লোক গৃহহীন না থাকে তার ব্যবস্থা করা হবে। পর্যায়ক্রমে আশ্রয়ণ প্রকল্পের মতো সকলের জন্য বাসস্থানের ব্যবস্থা গ্রহণ করা হবে। এ প্রকল্প বাস্তবায়িত হলে আগামী ৫ বছরে দেশের কোনো লোক গৃহহীন থাকবে না।

মন্ত্রী আজ শনিবার দুুপুরে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার প্রাণীসম্পদ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত প্রাণীসম্পদ সপ্তাহ-২০১৭ইং উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ঢাকা শহরের বাস, ট্রেন ও লঞ্চ স্টেশন এবং রাস্তায় ১০ লক্ষাধিক লোক ঘুমায়। ঢাকার বাইরেও অনেক লোক রয়েছে যাদের কোনো বাসস্থান নেই। তারা রাস্তা ও ফুটপাতে ঘুমায়। এ প্রকল্পের আওতায় ওইসব লোকের জন্য বাসস্থানের ব্যবস্থা গ্রহণ করা হবে। এ প্রকল্পে বাংলাদেশের একটি লোককেও গৃহহীন থাকতে হবে না।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সানোয়ার হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে কালিয়াকৈর উপজেলা পরিষদ চেয়ারম্যান রেজাউল করীম রাসেল, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা কাজী রফিকুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা মো: রফিকুল ইসলাম খানসহ উপজেলা পরিষদের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

এর আগে মন্ত্রী উপজেলা প্রাণীসম্পদ র্কাযালয়ের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালিতে অংশ নেন। উপজেলার বিভিন্ন এলাকার খামারীদের অংশগ্রহণে অনুষ্ঠেয় র‌্যালিটি কালিয়াকৈর উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

Related posts